সুনামগঞ্জে ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে ৬ ইউপি সদস্যের অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার উত্তর ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে হতদরিদ্র পরিবারের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সেইভ দ্যা চিলড্রেন অর্থায়নে সি এন আর এস এর বাস্তবায়নে ১২৫টি পরিবারের মাঝে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (২২ এপ্রিল) দুপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দাখিল করেছে ছয়জন ইউপি সদস্য।

অভিযোগকারীরা হলেন, ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কাশেম, ৭ নং ওয়ার্ডের সোহেল আহমেদ, ৬ নং ওয়ার্ডের হাবিবুর রহমান, ৮ নং ওয়ার্ডের মোঃ কাদির মিয়া, ২ নং ওয়ার্ডের মোঃ হান্নান মিয়া, ৪ নং ওয়ার্ডের মোঃ হানিফ মিয়া।

অভিযোগ সূত্রে জানা যায়, ইউনিয়নের দ্বিতীয় ধাপে চেয়ারম্যান মোঃ রজব আলী ইউনিয়নের কোন সদস্যকে না জানিয়ে তার আত্মীয় স্বজনের মাঝে ১২৫টি সহায়তা কার্ড সি এন আর এস এর ফিল্ড অফিসার মোশারফ হুসেনের সাথে যোগসাজসে ইউনিয়নের ৬টি ওয়ার্ডে তালিকা করা হয়েছে। তালিকায় হতদরিদ্র দেখিয়ে নিজ আত্মীয়স্বজনের মাঝে সহায়তা প্রদান করেন। ইউপি সদস্যদের মতামত উপেক্ষা করে তাদেরকে না জানিয়ে রাতের অন্ধকারে তালিকা প্রস্তুত করে জমা দেওয়ায় উক্ত তালিকা বাতিলের দাবী জানান ছয়জন ইউপি সদস্য এবং সকল ইউপি সদস্যদের মতামতের ভিত্তিতে তালিকা তৈরী করার জন্য আবেদন করেন তারা।

এ ব্যপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মোঃ রজব আলী জানান, আমি আমার ইউনিয়নের চারজন ইউপি সদস্য নিয়ে তালিকা করেছি। বিগত দিনে যারা বাদ পড়েছে তাদেরকে তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। আমাকে না জানিয়ে ইউপি সদস্যদের অভিযোগ করা ঠিক হয় নি।

সি এন আর এস এর প্রজেক্ট কর্ডিনেটর মোঃ শফিকুল ইসলাম জানান, ইউপি সদস্যদের সাথে আলোচনা করে তালিকা তৈরী করতে হবে। নতুবা এই তালিকায় কাজ করা হবে না।

সেইভ দ্যা চিলড্রেন এর সুনামগঞ্জ জেলার প্রজেক্ট ম্যানেজার আবুল বাসার জানান, আপাতত নামের তালিকা গুলো স্থগিত থাকবে। পরবর্তিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, উপজেলা মৎস্য কর্মকর্তাকে তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন