চট্টগ্রামের জালালাবাদ ওয়ার্ডে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু

চট্টগ্রাম : নগরীর জালালাবাদ ওয়ার্ডে জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ কার্যক্রম শুরু করেছে নির্বাচন কমিশন। ৩০ এপ্রিল থেকে ৩০ মে পর্যন্ত মাসব্যাপী এই কার্যক্রম চলবে প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত।

নির্ধারিত তারিখে ভোটারকে নিজ নিজ কেন্দ্রে স্ব-শরীরে উপস্থিত হয়ে চোখের আইরিশ ও আঙুলের ছাপ দিতে হবে। আর স্মার্ট জাতীয় পরিচয়পত্র পেতে হলে ২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত বিতরণকৃত প্লাস্টিক লেমিনেটিং জাতীয় পরিচয়পত্র (ভোটার কার্ড) সঙ্গে আনতে হবে। প্লাস্টিক নেমিনেটিং এনআইডি কার্ড হারিয়ে গেলে এনআইডি নম্বর উল্লেখপূর্বক সোনালী ব্যাংকের যে কোন শাখায় সোনালী সেবা ফরম পূরনের মাধ্যমে ৩৬৮ টাকা জমা দিয়ে ওই জমা স্লিপ উপস্থাপন করতে হবে।

আর ২০১২ সালের পরে যারা ভোটার তালিকায় নিবন্ধিত হয়েছেন তাদের ভোটার নিবন্ধন স্লিপ সঙ্গে আনতে হবে। ভোটার নিবন্ধন স্লিপ হারিয়ে গেলে তাদের অনলাইন সার্ভার কপি নিয়ে আসলেই চলবে। স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণ করতে হলে এসব শর্ত প্রতিপালন করতে হবে জানিয়েছে সংশ্লিষ্ট (এনআইডি) কর্তৃপক্ষ।

যাদের জন্ম ১৯৯৮ সালের ৩১ ডিসেম্বর এর পর এবং ২০১৬ সালের পরবর্তী সময়ে যারা ভোটার তালিকায় নিবন্ধিত হয়েছেন, তাদেরকে এ কার্যক্রমে অন্তর্ভূক্ত করা হয়নি বিধায় আপাতত তারা স্মার্ট কার্ড পাচ্ছেন না।

২নং জালালাবাদ ওয়ার্ড কমিশনার শাহেদ ইকবাল বাবু সকল ভোটারকে নির্ধারিত তারিখে নিজ উদ্যোগে স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

বালুছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র :
কুলগাঁও পশ্চিম-১, ২ ও ৩ জে. বটতলী সরকারি প্রা: বিদ্যালয় ও আহসানুল উলুম জামিয়া গাউছিয়া কামিল মাদ্রাসায় পুরুষদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে আজ ৩০ এপ্রিল। একই স্থানে ৩ মে মহিলাদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে। কুলগাঁও পশ্চিম-৪ ও কুলগাঁও উত্তর-১ ভোটার এলাকায় কুলগাঁও সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ও আহসানুল উলুম জামিয়া গাউছিয়া কামিল মাদ্রাসায় ৬ মে বিতরণ করা হবে পুরুষদের স্মার্ট কার্ড এবং একই স্থানে মহিলাদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে ৭ মে।

কুলগাঁও-২, ৩ ও ৪ ভোটার এলাকায় কুলগাঁও সিটি কর্পোরেশন কলেজ ও বালুছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৭ মে পুরুষ এবং ৮ মে স্মার্ট কার্ড পাবেন মহিলা।

কুলগাঁও উত্তর-৫ ও জালালাবাদ উত্তর-১ ভোটার এলাকার বালুছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শেরশাহ কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৯ মে পুরুষ এবং ১০ মে স্মার্ট কার্ড বিতরণ করা হবে মহিলাদের।

কুলগাঁও সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজ কেন্দ্র :
জালালাবাদ উত্তর-২, জালালাবাদ দক্ষিণ ও বায়েজিদ বোস্তামী ভোটার এলাকায় শেরশাহ কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুরুষ ও মহিলা উভয়ে স্মার্ট কার্ড পাবেন ১২ মে।

দক্ষিণ জালালাবাদ ভোটার এলাকায় আর্মড পুলিশ ব্যাটলিয়ন উচ্চ বিদ্যালয়ে পুরুষ ১৩ মে এবং মহিলা ১৪ মে স্মার্ট পাবেন।

ধনির পাহাড়, পূর্ব কুলগাঁও-১ ও ২ ভোটার এলাকার শেরশাহ কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব কুলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আহসানুল উলুম কামিল মাদ্রাসায় পুরুষ ১৫ মে এবং মহিলাদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে ১৬ মে।

পূর্ব নাসিরাবাদ ১ম অংশ (শেরশাহ) শেরশাহ কলোনী ডাঃ মাজহারুল হক উচ্চ বিদ্যালয়ে পুরুষদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে ১৭ মে এবং মহিলাদের মাঝে ১৯ মে।

পূর্ব নাসিরাবাদ (২য় অংশ) ইমরাতুন্নেসা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, আলহাজ্ব আবুল কাশেম চৌধুরী প্রাথমিক বিদ্যালয় (চন্দনগর), আল-ইহসান ইন্টাঃ একাডেমি (চৌধুরী নগর) ব্রাইটসান কিন্ডার গার্টেন (চন্দনগর), শেহশাহ সরকারি কলোনী কেজি স্কুলে (দীঘিরপাড়) স্মাট কার্ড বিতরণ করা হবে দুইদিন। ২০ ও ২১ মে পুরুষ এবং ২২ ও ২৩ মে মহিলা।

পূর্ব নাসিরাবাদ ৩য় অংশ ইমরাতুন্নেছা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ে পুরুষদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে ২৪ মে এবং মহিলাদের মাঝে বিতরণ করা হবে ২৬ মে।

বায়েজিদ বোস্তামী মিরপাড়া জালালাবাদ ভোটার এলাকার শেরশাহ কলোনী ডাঃ মাজহারুল হক উচ্চ বিদ্যালয়, কুলগাঁও সিটি কর্পোরেশন কলেজ ও বায়েজিদ মডেল স্কুলে পুরুষদের মাঝে ২৭ মে এবং মহিলাদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে ২৮ মে।

চট্টগ্রাম সেনানিবাস উচ্চ বিদ্যালয় কেন্দ্র :
চট্টগ্রাম ক্যান্টনম্যান্ট ভোটার এলাকার বায়েজিদ লাইন উচ্চ বিদ্যালয়ে পুরুষ ও মহিলাদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে ২৯ ও ৩০ মে।

শেয়ার করুন