অনলাইনের আওতায় আসছে চসিকের সেবা

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরশনের (চসিক) সব ধরনের সেবা অনলাইনের আওতায় নিয়ে আসা হচ্ছে। এ লক্ষে রাজস্ব, হিসাব, প্রকৌশল, শিক্ষাসহ সকল বিভাগে অনলাইন কার্যক্রম চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সোমবার (৩০ এপ্রিল) সকালে নগর ভবন মিলনয়তনে এ টু আইয়ের অনলাইন সনদপত্র ব্যবস্থাপনা ও অনলাইন সম্পত্তি ব্যবস্থাপনা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে এক্সেস টু ইনফরমেশন প্রোগ্রামের আওতায় সিটি করপোরেশন অনলাইন সনদপত্র ব্যবস্থাপনা ও ‘অনলাইন সম্পত্তি ব্যবস্থাপনা শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ দু’টি ব্যবস্থাপনায় সিটি করপোরেশন সফলভাবে সম্পাদন করতে সক্ষম হবে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, রাজস্ব কর্মকর্তা ও ভারপ্রাপ্ত সচিব ড.মুহম্মদ মুস্তাফিজুর রহমান, এ টু আই প্রোগ্রামের ইনোভেশন স্পেশালিস্ট শাহিদা সুলতানা, সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার শাকিলা রহমান, এডভান্স টেকনোলজি ইনোভেশন লিমিটিডের প্রজেক্ট কো-অর্ডিনেটর আবদুল করিম, অলিভিন লিমিটিডের আইসিটি বিজনেস আ্যানালিস্ট মো. সামাওয়াত উল্লাহ প্রমুখ।

জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিমের সঞ্চালনায় অনলাইন সনদপত্র ব্যবস্থাপনা সংক্রান্ত তথ্য পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন অলিভিন লিমিটিডের আইসিটি বিজনেস আ্যানালিস্ট মো. সামাওয়াত উল্লাহ এবং অনলাইন সম্পত্তি ব্যবস্থাপন সংক্রান্ত তথ্য পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন এডভান্স টেকনোলজি ইনোভেশন লিমিটিডের প্রজেক্ট কো-অর্ডিনেটর আবদুল করিম।

অনুষ্ঠানে সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডের সচিব এবং ১৪ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলের সচিব অংশগ্রহণ করেন।

শেয়ার করুন