সংবাদ সম্মেলনে অভিযোগ
ডিসি রোডে যুবলীগ কর্মী ফরিদুল খুন হয় যুবদল ক্যাডার বাদশার নেতৃত্বে

মিথ্যা মামলা থেকে আ’লীগ নেতা-কর্মীদের নাম প্রত্যাহারের দাবী

চট্টগ্রাম : নগরীর পশ্চিম বাকলিয়া ডিসি রোডে সম্প্রতি খুন হওয়া যুবলীগ কর্মী ফরিদুল ইসলামকে পরিকল্পিতভাবে স্থানীয় যুবদল ক্যাডার বাদশার নেতৃত্বে খুন করা হয়েছে। খুনের আগে ১৮ মামলার আসামি যুবদল ক্যাডার এমদাদুল হক বাদশা যুবলীগ কর্মী ফরিদকে ফোন করে বাসা থেকে বের করে খুব কাছ থেকে গুলি করে হত্যা করে। এ ঘটনা ভিন্নখাতে নিতে ফরিদের পরিবারকে ভয়-ভীতি দেখিয়ে ফরিদের পক্ষের (আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ) নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

শনিবার (৫ মে) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন ১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক জাফর আহমদ চৌধুরী।

১৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছাসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের যেসব নেতা-কর্মীর নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে তা প্রত্যাহারের দাবিতে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

সময় উপস্থিত ছিলেন মোহাম্মদ মুছার স্ত্রী বশুরা বানু, ছেলে মঈন উদ্দিন হাসান, ১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ মুসা, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম সাইফুল ইসলাম, শিক্ষা ও সাংস্কৃাতিক সম্পাদক সুজা দোল্লাহ বাবুল, মহানগর যুবলীগ সদস্য তারেক সুলতান, মোস্তাক আহমদ টিপু, মোহাম্মদ কায়সার, আফজল খানসহ অন্যান্যরা।

ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি করে অভিযুক্ত মুছার স্ত্রী বলেন, ঘটনার দিন সকাল থেকে ১৭ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে হিলভিউ হাইজিং সোসাইটির
প্রোগ্রামে থাকলেও তাকে ওই মামলায় প্রধান আসামি করা হয়েছে। ৬০ বছরের বয়োবৃদ্ধ প্রবীণ আওয়ামী লীগ নেতাকে উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলায় জড়িয়ে আওয়ামী লীগকে কোণ্ঠাসার চক্রান্ত করা হয়েছে।

লিখিত বক্তব্যে বলা হয়, ডিসি রোডের এাস ১৮ মামলার আসামি যুবদল ক্যাডার এমদাদুল হক বাদশা এলাকায় অবৈধভাবে ডিস ব্যবসার পাশাপাশি মাদক, ছিনতাই, ফুটপাত চাঁদাবাজি, ডাকাতিসহ নানা অপরাধে জড়িত। বিগত
বিএনপি সরকারের আমল থেকে এলাকায় হেন অপরাধ নেই তার বাহিনী করছে না।

মূল কথা হচ্ছে যুবদল ক্যাডার বাদশা হত্যাকান্ডটি ঘটিয়ে এলাকায় তার দলীয় আধিপত্য বিস্তারে অপচেষ্ঠা চালিয়েছে। যুবদল ক্যাডার বাদশার হাতে বিভিন্ন সময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলার শিকার
হয়েছেন। অনেকে বাদশার নৃশংসতায় পঙ্গুবরণ করেছেন। সর্বশেষ তার বাহিনীর হাতে হত্যার শিকার হন যুবলীগ কর্মী ফরিদুল ইসলাম। আমরা বাদশাসহ তার বাহিনীর ক্যাডারদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

মামলায় ৯ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ১৫-১৬ জনকে আসামি করা হয়েছে। আসামিরা সবাই স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের। আমাদের প্রশ্ন হচ্ছে যুবদলের সঙ্গে স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষে যদি যুবলীগ কর্মী খুন হন, তাহলে আসামি কেন ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতা কর্মীদের করা হবে? আসামি হওয়ার কথা ছিল যুবদল নেতা-কর্মীদের। পুলিশে ঘাপটি মেরে থাকা বিএনপি-জামায়াতের দোষররা পরিকল্পিতভাবে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে মামলা ভিন্নখাতে প্রবাহিত করেছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরের উপস্থিত আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা বলেন, প্রতিহিংসামূলক নানান কর্মকান্ড প্রতিরোধ করায় এমন মিথ্যা ষড়যন্ত্রের শিকার হন আওয়ামী লীগ নেতা মুছা ও তার অনুসারীরা।

শেয়ার করুন