শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ ছারোয়ার জাহান; উপাধ্যক্ষ আবদুর রশিদ

নাঈম ইসলাম (শেরপুর) : শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ পদে প্রফেসর ছারোয়ার জাহান এবং উপাধ্যক্ষ পদে যোগদান করেছেন প্রফেসর মোঃ আব্দুর রশিদ।

বৃহস্পতিবার (৩মে) অধ্যক্ষের শূন্য পদে প্রফেসর ছারোয়ার জাহান এবং শনিবার (৫মে) উপাধ্যক্ষের শূন্য পদে প্রফেসর মোঃ আব্দুর রশিদ যোগদান করেন।

জানা যায়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে প্রফেসর ড. একেএম রিয়াজুল শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ পদ থেকে পদোন্নতি পেয়ে এনসিটিবি’র কর্মকর্তা হিসেবে ঢাকায় যোগদান করলে ওই পদটি শূন্য হয়। আর ওই পদে প্রফেসর ছারোয়ার জাহান পদোন্নতি প্রাপ্ত হয়ে যোগদান করেন। তিনি ইতোপূর্বে এই কলেজের উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

প্রফেসর ছারোয়ার জাহান ১৯৬১ সালের ১মে শেরপুরের নকলা উপজেলায় জন্মগ্রহণ করেন। ১৯৭৬ সালে এসএসসি ও ১৯৭৮ সালে এইচএসসি পাশ করে ১৯৮৩ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। ১৯৮৭ সালে বিসিএস (কৃষি) সুপারিশপ্রাপ্ত হয়ে সরকারি চাকরিতে যোগদান করেন।
তিনি ১৯৮৬ সালে বকশীগঞ্জ সরকারি কেয়ামত উল্লাহ কলেজে প্রভাষক পদে যোগদান করেন। পরে ২০০১ সালে মানিকগঞ্জের সরকারি ভিকো মেমোরিয়াল কলেজে সহকারী অধ্যাপক এবং একই কলেজে পদোন্নীত হয়ে সহযোগী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৯ সালে শ্রীবরদী সরকারি কলেজে উপাধ্যক্ষ পদে এবং ২০১১ সালে শেরপুর সরকারি কলেজে উপাধ্যক্ষ পদে যোগদান করেন। তিনি ২০১৪ সালে এই কলেজেই অধ্যাপক পদে পদোন্নতি পান এবং অধ্যক্ষের শূন্য পদে ৩ মে যোগদান করেন।

এদিকে প্রফেসর ছারোয়ার জাহান পদোন্নতিপ্রাপ্ত হওয়ায় উপাধ্যক্ষের শূন্য পদে যোগদান করেন প্রফেসর মোঃ আব্দুর রশিদ। তিনি ১৯৬৫ সালের ১ ডিসেম্বর জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। ১৯৯৩ সালে ১৪ তম বিসিএসে সুপারিশ প্রাপ্ত হয়ে শেরপুর সরকারি কলেজে ইংরেজী বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। চাকরিরত অবস্থায় বিভিন্ন সময়ে পদোন্নতি পেয়ে ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত এই কলেজে ইংরেজী বিভাগে বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

পরে ২০১৬ সালে অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে কুড়ি গ্রাম সরকারি কলেজে এবং ২০১৭ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত
ময়মনসিংহ সরকারি আনন্দমোহন কলেজে বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করছিলেন। অধ্যক্ষ পদে প্রফেসর ছারোয়ার জাহান পদোন্নতি প্রাপ্ত হওয়ায় উপাধ্যক্ষের শূন্য পদে তিনি আজ আবারো শেরপুর সরকারি কলেজে যোগদান করেন।

শেয়ার করুন