নিহতদের স্মরণে জেএসএস’র শোক সভা
জুম্ম জাতির অধিকার আদায়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান

খাগড়াছড়ি : পার্বত্য জনসংহতি সমিতি জেএসএস ‘এমএন লারমা সমর্থিত’ কেন্দ্রীয় সহ-সভাপতি ও নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.শক্তিমান চাকমা এবং বেতছড়িতে প্রতিপরে ব্রাশফায়ারে নিহত ইউপিডিএফ ‘গণতান্ত্রিকপ’ প্রধান তপন জ্যোতি চাকমাসহ নিহত ৬ জনের স্মরণে শোক সভা করেছে ‘এমএন লারমা’ সমর্থিত জেএসএস।

মঙ্গলবার (৮ মে) সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি শহরের কদমতলীস্থ উন্নয়ন বোর্ড রেষ্ট হাউজ এলাকায় এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। জেএসএস’র কেন্দ্রীয় সদস্য দূর্গা রাণী চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তাতিন্দ্র লাল চাকমা, রাজনৈতিক সম্পাদক বিভু রঞ্জন চাকমা, সদস্য উজ্জল ত্রিপুরা, চিত্র বিকাশ চাকমা (রাঙ্গামাটি) ও আরাদ্ধ চাকমাসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত উপস্থিত ছিলেন।

ব্রাশফায়ারে নিহতের খুনীদের আটক ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়ে, নিহতদের স্মরণ করে নানা বিষয়ে স্মৃতিচারণ করেন বক্তারা। সে সাথে ষড়যন্ত্রকারীদের বিষয়ে সজাগ থেকে জুম্ম জাতির অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হয়ে সকলকে কাজ করার আহবান জানিয়ে নিহতদের আত্মার শান্তি কামনা করেন উপস্থিত নেতৃবৃন্দ। হতাহতের এতদিন পার হয়ে গেলেও এই বিষয়ে এখনো কোন মামলা হয়নি।

উল্লেখ্য, দুর্বৃত্তদের গুলিতে নিহত রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে গত শুক্রবার সকালে একই উপজেলার বেতছড়ি এলাকায় দুর্বৃত্তদের ব্রাশফায়ারে পাঁচজন নিহত ও আটজন গুলিবিদ্ধ হয়। এছাড়া গত ১৬ এপ্রিল খাগড়াছড়ি জেলার মাটিরাঙা উপজেলার তিন বাসিন্দা কাঠ ব্যবসায়ী সালাউদ্দীন, মহরম আলী ও গাড়িচালক বাহার মিয়া জেলার মহালছড়ির মাইসছড়ি থেকে অপহরনের শিকার হয়ে নিখোঁজ হন। ১৯ দিন পার হয়ে গেলেও এখনো তাদের উদ্ধার করতে পারেনি প্রশাসন।

শেয়ার করুন