চকরিয়ায় ব্যবসায়ীর বিরুদ্ধে বিদ্যুৎ প্রকৌশলীর মিথ্যা মামলা খারিজ

মামলার বাদী দুর্নীতিবাজ বিদ্যুৎ প্রকৌশলী। (ডানে) খালাস পাওয়া ব্যবসায়ী ছৈয়দ আলম। ছবি : নয়াবাংলা

মোহাম্মদ উল্লাহ : চকরিয়া থেকে দুর্নীতির অভিযোগে শাস্তিমূলক বদলী হয়ে যাওয়া কক্সবাজারের বিদ্যুৎ বিতরণ বিভাগের দূর্নীতিবাজ আবাসিক প্রকৌশলী ফয়জুল আলীম আলো কর্তৃক গ্রাহকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে দায়ের করা মামলাটি খারিজ করে দিয়েছেন চট্টগ্রামস্থ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (বিদ্যুৎ আদালত, চট্টগ্রাম দক্ষিণ)।

বৃহস্পতিবার (১০ মে) দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ হাকিম ওই মামলা থেকে সব আসামীদের অব্যাহতি দিয়ে মামলাটি নথিজাত করার নির্দেশ দেন।

চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের সমশের পাড়ার ব্যবসায়ী ছৈয়দ আলম জানান, তাকে বিদ্যুতের মিটার দেয়ার কথা বলে চকরিয়া বিদ্যুৎ বিতরণ বিভাগের আবাসিক প্রকৌশলী ও একই অফিসের মিটার রিডার দেবানন্দ দত্ত ১লাখ ৬০হাজার টাকা চেকের মাধ্যমে গ্রহণ করেন। ওই টাকা নেয়ার এক বছর পর আরও ৫০ হাজার টাকা দাবীকৃত ঘুষ না দেয়ায় তাকে মিটার সরবারহ করা হয়নি।

গত মার্চ মাসে তিনি বিদ্যুৎ অফিসে মিটারের কথা জানতে গেলে দাবীকৃত ৫০ হাজার টাকা ঘুষ না দেয়ায় তাকে আবাসিক প্রকৌশলী অপমান করে তার কার্যালয় থেকে বের দেন। এ ঘটনায় ছৈয়দ আলম বাদী হয়ে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আবাসিক প্রকৌশলীসহ তিনজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। ওই মামলা দায়েরের পর আবাসিক প্রকৌশলী ক্ষুব্ধ হয়ে বাদী ছৈয়দ আলম ও তার পুত্র মনছুর আলম মিন্টুকে আসামী করে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (বিদ্যুৎ আদালত, চট্টগ্রাম দক্ষিণ) একটি মিথ্যা মামলা দায়ের করেন। ওই মামলায় ছৈয়দ আলম কারাবরণ করেন।

ঘটনাটি স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে সংবাদ শিরোনাম হয়। আসামী পক্ষের আইনজীবি এডভোকেট মো: শাহাব উদ্দিন (রুবেল) বলেন, বৃহস্পতিবার (১০ মে) ওই মামলাটির ধার্যদিন ছিল। মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় বিজ্ঞ হাকিম আসামীদেরকে বেকসুর খালাস দিয়েছেন। একই সাথে মামলাটি নথিজাত করার নির্দেশ দিয়েছেন।