শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ চট্টগ্রামে

চট্টগ্রাম : নগরীর মোমিন রোড ও কাজিরদেউড়ি এলাকার রাস্তা এবং ফুটপাত থেকে শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত।

একই এলাকায় সড়কের ওপর নির্মাণ সামগ্রী স্তুপ করে রাখায় যান চলাচল এবং জনদুর্ভোগ সৃষ্টি করার অপরাধে ১৩টি দোকানের মালিক থেকে ৬২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বৃহস্পতিবার (১০ মে) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস এ অভিযান পরিচালনা করেন।

চসিক সূত্রে জানা যায়, নগরের চেরাগি মোড় এলাকার সড়কে মালামালার স্তূপ রখে যান চলাচলে বিঘ্ন করার অপরাধে হিমু মহাজনকে ১০ হাজার টাকা, রাস্তার ওপর টায়ার স্তুপ করে রাখার দায়ে শাহ আমানত টায়ার ভলকানাইজিংকে ৫ হাজার, কাজিরদেউড়ী এলাকার নুর আহমদ সড়কে দোকানের মালামাল রাস্তার ওপর রাখার দায়ে ফ্যাশন মোজাইককে ৫ হাজার, আনোয়ারা টাইলসকে ৫ হাজার, সততা টাইলসকে ৫ হাজার, শতরুপা টাইলসকে ৫ হাজার, মহামায়া এন্টারপ্রাইজকে ৫ হাজার, তাজ এন্টারপ্রাইজকে ৫ হাজার, ডায়মন্ড মোজাইককে ৫ হাজার, কাজী মারবেল অ্যান্ড গ্রেনাইডকে ৫ হাজার, বাংলাদেশ মোজাইককে ৩ হাজার টাকা, সানমুন স্টোরকে ২ হাজার ও জাহেদ স্টোরকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা সহায়তা করেন।

শেয়ার করুন