সাদিয়াকে হত্যার অভিযোগে সংবাদ সম্মেলন
থানা মেডিকেল মেনেজ করেছি, কিছু টাকা নিয়ে চুপ থাক

গৃহকর্মী হত্যার অভিযোগে সংবাদ সম্মেলনে সাদিয়ার পরিবার। নয়াবাংলা

চট্টগ্রাম : নগরীর হালিশহরের শান্তিনগর এলাকায় এক গৃহকর্মীকে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে বালিশচাপায় শ্বাসরোধ করে হত্যা করেছে বলে অভিযোগ করেছে তার পরিবার।

শনিবার (১২ মে) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সাদিয়ান মামা ওলিউল্ল্যাহ সুমন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সুমন বলেন, হালিশহর থানার শান্তি নগর এলাকার ৫নং রোড মসজিদের উত্তর পার্শ্বে কাজী জাফর এর বিল্ডিং এর ৪র্থ তলা ভবনে সাদিয়া(১৫) গৃহকর্মীর কাজ করতো। ৬ মে কাজী জাফরের ছেলে তমিজ উদ্দিন(২৫) ধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হওয়ায় বালিশ দিয়ে মুখ চেপে ধরে। এতে শ্বাসরুদ্ধ হয়ে সাদিয়া মারা যায়। পরে তাকে বাথরুমের পানির কলের সাথে ঝুলিয়ে রেখে কেয়ার টেকারকে ফোন করে ডেকে আনে। কেয়ার টেকারসহ ঝুলন্ত লাশ নামিয়ে মাটিতে রাখে। ঘটনার দুইঘন্টা পর থানায় গিয়ে তমিজ উদ্দিন জানায় তাদের কাজের মেয়ে ফাঁস খেয়েছে। পরে পুলিশ এসে লাশ নিয়ে যায়।

এতকিছুর পরও সাদিয়ার পরিবারকে জানানো হয় প্রায় ৪/৫ ঘন্টা পর। আমরা থানায় গিয়ে জানতে পারি লাশ চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। ময়না তদন্তশেষে লাশ থানায় নিয়ে আসলে আমাদেরকে একটি কাগজের মধ্যে স্বাক্ষর করে লাশ বুঝিয়ে দেয় পুলিশ।

আমরা লাশ নিয়ে আমার এলাকায় চলে যায়। লাশ দাপন করতে গেলে মসজিদ কমিটি বাধা প্রদান করা হয়। জিজ্ঞাসা করা হলে মসজিদ কমিটি লাশের মৃত্যুর সনদপত্র দেখাতে বলে। যাহা থানা হতে আমদের দেওয়া হয়নি। থানা পুলিশ বলেছিলো লাশ দাফন করে তাদের সাথে যোগাযোগ করতে। এমতাবস্থায় আমরা স্থানীয় মেম্বারদের সহযোগীতা নিয়ে লাশটি দাফন করি।

পরদিন থানায় যোগাযোগ করে সমস্ত ঘটনার বিবরণীসহ একখানা অভিযোগ প্রদান করি। কিন্তু থানা পুলিশ আমাদের গ্রহণ না করে একটি অপমৃত্যু মামলা রুজ করে।

ঘটনার পূর্বে সাদিয়া কাজী জাফর সাহেবের বাসায় কাজ করা অবস্থায় বরাবার বলতো সে ঐখানে আর কাজ করবে না। কিন্তু আমরা তখন বুঝতে পারিনি কি কারণে সে কাজ করতে চায়না। ঘটনার পর তাদের এক ছেলে এসে আমাদের একটি ভিজিটিং কার্ড দিয়ে বলে আমি বিসিএস ক্যাডার। আমার সাথে উপর মহলের সবার সাথে সম্পর্ক আছে। মামলা করে কিছুই করতে পারবি না। বরং কিছু টাকা নিয়ে চুপ করে থাক। এতে আমরা রাজি না হওয়ায় সে এবং তার অন্যান্য ভাইয়ের আমাদের বিভিন্নভাবে হুমকী দিচ্ছে এই ঘটনা নিয়ে বাড়াবাড়ি না করার জন্য। তারা আরো বলে থানায় গিয়েও কোন লাভ হবে না। আমরা থানা মেডিকেল সব মেনেজ করেছি। একটি মিমাংসানামা করে কিছু টাকা নিয়ে যা। এ অবস্থায় আমরা জীবনের নিরপত্তহীনতায় ভুগছি।

সাদিয়া হত্যার সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে গ্রেপ্তারসহ নিরাপত্তা নিশ্চিত করার জন্য মাননীয় প্রধান মন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

এসময় আরো উপস্থিত ছিলেন বাবা মুনির হোসেন, মা লায়লা বেগম, শামসুউদ্দিন, জাহাঙ্গীর, আলমগীর, জিয়া উদ্দিন, জাবেদ, শাহাজাহান, মহিউদ্দিন, রহিমা আক্তার প্রমুখ।

শেয়ার করুন