পুলিশ ব্যারিকেডে খাগড়াছড়িতে বিএনপির বিক্ষোভ

পুলিশ ব্যারিকেডে বিক্ষোভ করেছে জেলা বিএনপি ও অঙ্গসংগঠন।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সারাদেশে সুষ্ঠু ব্যবস্থাপনায় নির্বাচনের দাবিতে পুলিশ ব্যারিকেডে খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে জেলা বিএনপি ও অঙ্গসংগঠন।

সোমবার (১৪ মে) বেলা ১১টায় জেলা সদরের কলাবাগান এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে শাপলা চত্ত্বরের দিকে যেতে চাইলে ভাঙ্গাব্রীজ এলাকায় পুলিশ বাধা দেয়।

পরে সেখানে পুলিশ ব্যারিকেডের মধ্যে বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়। এসময় সাবেক সাংসদ ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া বক্তৃতা দেন। তিনি বলেন, ক্ষমতায় থেকে আওয়ামীলীগ ৫ জানুয়ারীর মতো ভোটারবিহীন নির্বাচনের ষড়যন্ত্র করছে। দেশে এমন নির্বাচন করা আর সম্ভব হবে না জানিয়ে তীব্র আন্দোলনের মধ্যদিয়ে শীঘ্রই খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে গণতান্ত্রিক ব্যবস্থায় সরকারকে সুষ্ঠু ব্যবস্থায় নির্বাচন দিতে বাধ্য করা হবে বলে হুশিয়ারী দেন তিনি।

খাগড়াছড়ি সদর উপজেলা বিএনপির সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিতের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ-সভাপতি মোঃ বেলাল হোসেন, মোসলেম উদ্দিন চেয়ারম্যান, ত্রেমোহন রোয়াজা, সাংগঠনিক সম্পাদক এম এন আবসার, আব্দুর রব রাজা, নিরঞ্জন ত্রিপুরা, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মফিজুর রহমান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক জহির আহমেদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুব আলম সবুজ, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মোঃ সাহেদ হোসেন সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মোঃ মিজানুর, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদীকা কুহেলী দেওয়ান ও জেলা শ্রমিক দলের সহ-সভাপতি মোঃ আফসারসহ অঙ্গ সংগঠেনর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।