কোটা সংস্কার আন্দোলন
প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখার আহ্বান জানালেন সেতুমন্ত্রী

কোটা সংস্কার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখার জন্য কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৪ মে) রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ মহিলা পরিষদের এক প্রতিনিধিদলের সঙ্গে আলোচনাশেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ আহ্বান জানান।

বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম ও সাধারণ সম্পাদক মালেকা বানুর নেতৃত্বে সাত সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল এ আলোচনায় অংশগ্রহণ করেন।

আওয়ামী লীগের মুখপাত্র ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে দাঁড়িয়ে কোটা ব্যবস্থা বাতিল করেছেন। তাই প্রজ্ঞাপন কবে হবে সেটা মেটার করে না।’

তিনি বলেন, কোটা ব্যবস্থায় ক্ষুদ্র নৃগোষ্ঠী, প্রতিবন্ধী, নারী ও জেলা কোটা রয়েছে। এ বিষয়গুলো ব্যালেন্স করার জন্য মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠিত হয়েছে। তারা নতুন করে বিষয়টিকে ঢেলে সাজাচ্ছেন।

সেতুমন্ত্রী কাদের বলেন, এ জন্য সময় নেয়া হচ্ছে। তাই তাদের ধৈর্য ধারণ করতে হবে। তারা তাদের ধৈর্যের বাইরে চলে যাবে তা কোনোভাবেই কাম্য নয়।

ওবায়দুল কাদের বলেন, তারা তাদের যৌক্তিক আন্দোলনের যৌক্তিক সমাধানের শেষপর্যায়ে রয়েছে। তবে এ আন্দোলনকে কেন্দ্র করে যাতে অপরাজনীতির অনুপ্রবেশ করতে না পারে এবং অশুভ রাজনীতির খেলায় মেতে না উঠতে পারে সে বিষয়েও তাদের সচেতন থাকতে হবে।

রাজধানীর লাখ লাখ মানুষের দুর্ভোগ সৃষ্টি করার অধিকার কারো নেই উল্লেখ করে কাদের বলেন, আন্দোলনকারীরা ধৈর্য হারিয়ে ফেললেও আমরা ধৈর্য হারিয়ে ফেলতে পারি না। আর এতে সমস্যারও কোনো সমাধান হবে না।

শেয়ার করুন