সাংবাদিক মোহাম্মদ উল্লাহকে প্রাণনাশের হুমকি : চকরিয়া প্রেসক্লাবে প্রতিবাদ সভা

চকরিয়া জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. গোলাম কবির কর্তৃক চকরিয়া প্রেসক্লাবের সদস্য ও দৈনিক ইনানী, দৈনিক আমার সংবাদ চকরিয়া প্রতিনিধি ও দৈনিক নয়াবাংলা জেলা প্রতিনিধি মোহাম্মদ উল্লাহকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ মে) বিকাল ৫টায় চকরিয়া প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার প্রেসক্লাবের সিনিয়র সদস্য ও দৈনিক ইনকিলাবের কক্সবাজার জেলা সংবাদদাতা চকরিয়ার প্রবীণ সাংবাদিক জাকের উল্লাহ চকোরী।

সভায় সভাপতিত্ব করেন চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম ও সঞ্চালনা করেন চকরিয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মিছবাউল হক।

গত ১৪ই মে কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক ইনানীতে চকরিয়া জমজম হাসপাতালের নানা অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতসহ নানা অভিযোগে তথ্যবহুল সংবাদ প্রকাশের পর জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির তার এক শেয়ারহোল্ডার জালাল উদ্দিনের মোবাইল নাম্বার থেকে ফোন দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ, প্রাণে হত্যার পর লাশ গুম করার হুমকি দেন।

এরপর সাংবাদিক মোহাম্মদ উল্লাহ বাদি হয়ে চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। জিডি নং ৬৫৭। মোহাম্মদ উল্লাহকে হত্যার হুমকি দেওয়ার পর পুরো কক্সবাজারের সাংবাদিক মহল নানাভাবে নিন্দা ও ক্ষোভ প্রতিবাদ জানান।

এসময় বক্তারা বলেন, তথ্যবহুল লেখনীর মাধ্যমে সমাজের সকল অন্যায়, অবিচার, দুর্নীতি রোধ করা হবে। কোন হুমকি-ধমকি দিয়ে মুত্যৃর ভয়ে সাংবাদিকতা পেশা বন্ধ হবে না।

সভায় বক্তারা আরো বলেন, কাফনের কাপড় মাথায় নিয়ে আমরা সাংবাদিকতা পেশায় নেমেছি, একজন গোলাম কবিরের হুমকিতে আমরা ভীত হয়ে যাব বলে মনে করবেন না। ফোনে হুমকিদাতা গোলাম কবিরকে অতিদ্রুত

হুমকির বিষয়টি সাংবাদিক মোহাম্মদ উল্লাহ চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরীর সাথে দেখা করে অবহিত করেছেন।

গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়ে বক্তারা বলেন তা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা দিতে বাধ্য হব।

এসময় প্রেসক্লাবের সহ-সভাপতি মনির আহমদ, নির্বাহী সদস্য এস এম হানিফ, ক্রীড়া সম্পাদক মো. মনজুর আলম, সদস্য একেএম ইকবাল ফারুক, মোহাম্মদ উল্লাহ, বাপ্পি শাহরিয়ার, শাহ আলম, গিয়াস উদ্দিন, জেপুলিয়ন দত্ত, নিজাম উদ্দিন, রিদুয়ানুল হকসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।