পারিবারিক বিরোধে হামলা, মালিক আহত
চকরিয়ায় ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল লুটের চেষ্টা ব্যর্থ

মোহাম্মদ উল্লাহ : পারিবারিক বিরোধের জের ধরে চকরিয়ায় দিনদুপুরে একটি ইলেকট্রনিকের দোকান লুটের চেষ্টা ব্যর্থ করে দিয়েছে জনতা। শুক্রবার (২৫ মে) জুমার নামাজের পরপরই উপজেলার ফাঁশিয়াখালী ছড়ারকুল এলাকায় দূর্বৃত্তরা ফ্লিমি স্টাইলে নগদ টাকাসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল ও লুট করে নিয়ে যাওয়ার প্রাক্কালে জনতা তাদের আটক করে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মধ্যধ্যস্ততায় মুচলেকা মুক্তি পায় দুই দুর্বৃত্ত। এসময় গুরুতর আহত হন দোকান মালিক জয়নাল আবেদীন (৩০)।

স্থানীয় বাসিন্দা নুরুল আবছার জানান, এদিন অর্তকিতভাবে ফাঁশিয়াখালী ছড়ারকুল এলাকার জয়নাল আবেদীনের মালিকাধীন ইলেকট্রনিকসের দোকানে আবুল কাসেম (২৮) ও আনোয়ার হোসেনের নেতৃত্বে ৫-৬জনের দূর্বৃত্ত ভাংচুর ও লুটপাট চালায়। ওইসময় দূর্বৃত্তরা হাতুড়ি ও লোহার রড নিয়ে ভাঙচুর চালিয়ে দোকানের বিভিন্ন মালামাল লুট করে একটি গাড়িতে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় দোকান মালিক জয়নাল আবেদীন প্রতিবাদ করলে তাকেও এলোপাতাড়ি মারধর করে। পরে স্থানীয় জনতা ধাওয়া দিয়ে মালামাল ভর্তি পিকাপটি আটক করে। স্থানীয় ইউপি চেয়ারম্যানের নির্দেশে চকিদার আবুল কাসেম ও আনোয়ার হোসেনকে আটক করে নিয়ে যায়। পরে তাদেরকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

দোকান মালিক জয়নাল আবেদীন জানান, উপজেলার ফাঁশিয়াখালী ৮নং ওয়ার্ড ব্রিজ এলাকায় দীর্ঘদিন ধরে ইলেকট্রনিক পার্টসের ব্যবসা করে আসছিলেন। শুক্রবার জুমার নামাজের পর আবুল কাসেম ও আনোয়ার কাসেম ভাড়াটিয়া লোকজন নিয়ে তার দোকানের মালামাল লুট করে। পরে তাকে ব্যাপক মারধর করে। এঘটনায় জনতার হাতে আটক হয় লুট করা মালামাল গুলি।

ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী জানান, পারিবারিক বিরোধ নিয়ে এঘটনা ঘটেছিলো। তারা তিনজনই আপন ভাই। দোকানের মালামাল লুট করতে দেয়া হয়নি। পরে বিষয়টি মিমাংসার কথা জানান তিনি।