টেকনাফের দুই সহদোর নেত্রকোনায় নিহত
কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত নেত্রকোনার শীর্ষ মাদক বিক্রেতা

কক্সবাজার : র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নেত্রকোনার শীর্ষ মাদক বিক্রেতা এবং ১০ মামলার আসামি মজিবুর রহমান (৪২) নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ছয় হাজার পিস ইয়াবা, একটি ওয়ান শুটার গান, তিন রাউন্ড গুলি ও দু’টি খালি খোসা উদ্ধার করা হয়। নিহত মজিবুর নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার তেঁতুলিয়া গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে।

মঙ্গলবার (২৯) দিনগত রাত সোয়া ১২টার দিকে শহরের কবিতা চত্বর এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর রুহুল আমিন জানান, নেত্রকোনার চিহ্নিত ইয়াবা বিক্রেতা মজিবুর। তিনি ইয়াবা কেনার জন্য নিয়মিত কক্সবাজার আসা যাওয়া করতেন। তার গতিবিধি দীর্ঘদিন পর্যবেক্ষণ করা হচ্ছিল। এরই ধারাবাহিকতায় সকালে তিনি ইয়াবা কিনতে শহরের একটি হোটেলে অবস্থান নেন। রাতে তিনি ইয়াবা কেনার সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করেন। এসময় র‌্যাব পিছু ধাওয়া করলে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়েন তিনি। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে পরিস্থিতি শান্ত হলে কবিতা চত্বরে তার মরদেহ খুঁজে পাওয়া যায়।

তিনি আরও জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে শুক্রবার (২৫ মে) দিনগত গভীর রাতে নেত্রকোনা সদর উপজেলার মদনপুর ইউনিয়নের মনাং ইটখলার পাশের বাগানে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ টেকনাফের হ্নীলা ইউনিয়নের মণ্ডলপাড়ার মৌলভী দীল মোহাম্মদের ছেলে ইসমাইল এবং ওসমান নামে দুই সহোদার নিহত হন।