র‌্যাবের সঙ্গে গোলাগুলি
টেকনাফে ছাত্রলীগ নেতা আটক ইয়াবা ও অস্ত্র উদ্ধার, গুলিবিদ্ধ ১

টেকনাফের নদীপথে ইয়াবার চালান খালাসকালে র‌্যাবের সঙ্গে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় হ্নীলা ইউনিয়নে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আমিন ফাহিমকে (২৭) অস্ত্র ও ইয়াবাসহ আটক হয়েছে। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে মোস্তাক নামে তার এক সহযোগী।

র‌্যাবের কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন জানান, বৃহস্পতিবার (৩১ মে) বিকাল ৫টার দিকে র‌্যাব-৭ এর একটি অভিযানিক দল মিয়ানমার থেকে ইয়াবার চালান খালাসের সংবাদ পেয়ে টেকনাফের হ্নীলা দমদমিয়াস্থ বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় অভিযানে গেলে ইয়াবা চোরাকারবারীরা র‌্যাবকে দেখামাত্র গুলি ছুঁড়ে।

র‌্যাবও আত্মরক্ষার্থে গুলি করলে উত্তর আলীখালীর ফরিদ আলমের পুত্র মোস্তাক আহমদ (৩০) গুলিবিদ্ধ হয়। এসময় ঘটনাস্থল থেকে ২টি অস্ত্র, ৬ রাউন্ড গুলি, ৩টি গুলির খোসা, ও ৬ হাজার ইয়াবা বড়িসহ পশ্চিম লেদার নুর মোহাম্মদের পুত্র ও হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আমিন ফাহিমকে আটক করে র‌্যাব। ধৃত ফাহিম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী ও তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

উল্লেখ্য ফাহিমের বাবা নুর মোহাম্মদ টেকনাফে প্রথম ‘বন্দুকযুদ্ধে’ নিহত ইয়াবা ব্যবসায়ী। কয়েক বছর আগে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দমদমিয়া এলাকায় তিনি নিহত হয়েছিলেন। এদিকে গুলিবিদ্ধ মোস্তাক আহমদকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আরো উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।