চট্টগ্রামে ২৯ লাখ টাকার লোভে ব্যাংক কর্মকর্তাকে খুন করে তিন কিশোর

চট্টগ্রাম : নগরের বন্দর থানা এলাকায় ব্যাংক কর্মকর্তা সজল নন্দীর বাসায় ২৯ লাখ টাকা লুটের পরিকল্পনা করে তার ছেলের তিন বন্ধু। পরিকল্পনা মতো টাকা লুট করতে গিয়ে বাসার ভেতর জবাই করে খুন করে তারা। তিন কিশোরকে গ্রেফতারের পর এমন তথ্য জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কর্মকর্তারা।

গ্রেফতারকৃতরা হলেন, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার সিরাজউদ্দীনপুর এলাকার ডা. উজ্জ্বল চন্দ্র মজুমদারের ছেলে প্রতীক মজুমদার (১৬), চট্টগ্রামের ফটিকছড়ি নানুপুর এলাকার তপন রায় চৌধুরীর ছেলে জিকু রায় চৌধুরী (১৬) এবং পটিয়ার ভাটিখাইন এলাকার অজিত বড়ুয়া চৌধুরীর ছেলে জয় বড়ুয়া চৌধুরী (১৯)। গ্রেফতারকৃতরা ইপিজেড ও বন্দর এলাকায় বসবাস করেন।

বুধবার (৩০ মে) দিবাগত রাতে নগরের ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী বন্দর থানার মাইলের মাথা এলাকার শামসুল হকের পুকুর থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটি উদ্ধার করেছেন পিবিআই কর্মকর্তারা।

পিবিআই চট্টগ্রাম মেট্রোর অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈন উদ্দিন বাংলানিউজকে বলেন, ব্যাংক কর্মকর্তা সজল নন্দীকে হত্যার ঘটনায় প্রতীক মজুমদার, জিকু রায় চৌধুরী এবং জয় বড়ুয়া চৌধুরী নামে তিন কিশোরকে গ্রেফতার করেছি। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

পিবিআই এক কর্মকর্তা জানান, সজল নন্দীর ছেলে সৈকত নন্দীর বন্ধু প্রতীক মজুমদার। সৈকতের কাছ থেকে প্রতীক জানতে পারে সজল নন্দী ব্যাংক থেকে ২৯ লাখ টাকা লোন পেয়েছেন। পরে প্রতীক তার দুই বন্ধুকে নিয়ে সেই টাকা লুট করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী তারা নতুন ছুরিও কেনে। ২৭ মে সকাল সাড়ে ৮টার পর তারা তিনজন পুরনো সাইকেল কেনার কথা বলে সজল নন্দীর বাসায় ঢোকে। পরে সজল নন্দীকে আটকে রেখে বাসায় খুঁজেও ২৯ লাখ টাকা না পেয়ে হতাশ হয় তিনজন। একপর্যায়ে তারা সজল নন্দীকে ছুরিকাঘাত করে হত্যা করে।

সজল নন্দী ব্যাংক থেকে ২৯ লাখ টাকা লোন পাওয়ার তথ্যটি সজলের ছেলে সৈকত নন্দী প্রতীককে জানিয়েছিল। প্রতীক তার দুই বন্ধুকে নিয়ে সেই টাকা লুট করার পরিকল্পনা করে। এরপর সেখানে হত্যাকাণ্ড ঘটায়। তবে সৈকত নন্দী বিষয়টি জানত না।

উল্লেখ্য, রোববার (২৭ মে) সকালে নগরের বন্দর থানার মধ্যম হালিশহর এলাকার বাসা থেকে ব্যাংক কর্মকর্তা সজল নন্দীর মরদেহ উদ্ধার করে পুলিশ। সজল নন্দী নগরের সল্টগোলা এলাকায় রূপালী ব্যাংকে ক্যাশিয়ার পদে কর্মরত ছিলেন। সজল নন্দী বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরা নন্দীপাড়া গ্রামের সাধন নন্দীর ছেলে।

শেয়ার করুন