সাদার্ন ইউনিভার্সিটিতে ক্যারিয়ার ক্লাব উদ্বোধন

সাদার্ন ইউনিভার্সিটিতে ক্যারিয়ার ক্লাব উদ্বোধন

চট্টগ্রাম : সাদার্ন ইউনিভার্সিটি ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারে যুক্ত হলো ক্যারিয়ার ক্লাব। বৃহস্পতিবার (৩১ মে) ইউনিভার্সিটির হল রুমে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে যাত্রা শুরু ক্যারিয়ার ক্লাবের।

শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠন ও উন্নয়নে সচেতন এবং মানসম্পন্ন শিক্ষাগ্রহণে আগ্রহী ও দক্ষতা অর্জনে কাউন্সিলিং, সেমিনার ও ফিল্ডওয়ার্কসহ বিভিন্ন ধরনের মোটিভেশনাল প্রোগ্রামের আয়োজন করবে ক্যারিয়ার ক্লাব।

ডেপুটি ডিরেক্টর রিজোয়ান রাজনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কনফিডেন্স সিমেন্ট লিমিটেডর ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন আহমেদ। উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ এবং বিলস লেবার রিসোর্স অ্যান্ড সাপোর্ট সেন্টার প্যারা কো-অর্ডিনেটর রিজওয়ান রহমান।

জহির উদ্দিন আহমেদ বলেন, শিক্ষার্থীদের মানসিকতা সব সময় ইতিবাচক হওয়া উচিৎ। জীবনে সফল হতে হলে কখনো কোনো কাজকে ছোট করে দেখা যাবে না। নিজের ওপর অর্পিত দায়িত্বকে আনন্দের সঙ্গে উপভোগ করতে হবে। ক্যারিয়ারের জন্য ইচ্ছা শক্তি এবং আত্মবিশ্বাস মূল স্তম্ভ।

শিক্ষার্থীদের বই, সংবাদপত্র পড়ার অভ্যাস গড়ে সাধারণ জ্ঞানে সমৃদ্ধ হওয়ার আহবান জানিয়ে কোনো নেতিবাচক কর্মকাণ্ডে জড়িত না হয়ে যুক্তি ও দর্শন দিয়ে ভালোকে বেছে নেওয়ার পরামর্শ দেন জহির উদ্দিন আহমেদ।

সাদার্ন ইউনিভার্সিটি ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের অংশ হিসেবে ক্যারিয়ার ক্লাব গঠনে অগ্রণী ভূমিকা রেখেছে বিভিন্ন বিভাগের নয়জন শিক্ষার্থী। বর্তমানে ৫০ জন শিক্ষার্থী সাদার্ন ক্যারিয়ার ক্লাবের সদস্য হয়েছেন।

শেয়ার করুন