চকরিয়ায় ১২ মামলার আসামী মাদক ব্যবসায়ী শাহাজাহান নিহত

মোহাম্মদ উল্লাহ : দুই সন্ত্রাসী বাহিনীর গোলাগুলিতে কক্সবাজারের চকরিয়া উপজেলার ১২ মামলার আসামী শাহাজাহান (২৭) নামের এক যুবক নিহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে। ঘটনাস্থল থেকে দেশে তৈরি ১টি বন্দুক, ৫টি গুলি ও ১হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে।

শুক্রবার রাত দেড়টার দিকে সময় বরইতলী ইউনিয়নের বানিয়ারছড়া এলাকার বন বিভাগের সরকারী সংরক্ষিত জঙ্গলে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানা গেছে।

নিহত শাহাজাহান বরইতলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড়ের মধ্য বানিয়ারছড়া এলাকার মৃত ফরিদুল আলমের
ছেলে। তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাসহ একডজনের বেশি মামলা রয়েছে।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে দেশে তৈরি ১টি বন্দুক, ৫টি গুলি ও ১হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে। দুই সন্ত্রাসী বাহিনীর গোলাগুলিতে মাদক ব্যবসায়ী শাহাজাহান নিহত হয় বলে চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দীন চৌধুররী জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। দুই দলের সন্ত্রাসী একটির গ্রুপের নেতৃত্বে শাহাজাহান থাকলেও অপর বাহিনীর নেতৃত্বে কারা ছিল, তা জানা যায়ানি।

শাহাজাহানের বিরুদ্ধে চকরিয়া থানায় ধর্ষণ, হত্যা, অপহরণ, চাঁদাবাজি, সরকারি কর্মচারীকে মারধর ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুরের অভিযোগে ৭টি ও চকরিয়া আদালতে ৫টি বন মামলা রয়েছে। শাহাজাহান পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী।

শনিবার (২জুন) ভোরে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো
হয়েছে বলে জনিয়েছে পুলিশ।