সুফি মিজানকে বিরল কুরআন হস্তান্তর

চট্টগ্রাম : বড়পীর হযরত আবদুল কাদের জিলানী (রা:) এর বংশধর সৈয়দ আফিফ উদ্দিন আল জিলানী হযরত ওসমান (রা.) স্ব-হস্তে লিখিত পবিত্র কুরআন শরীফের একটি হুবহু কপি (রেপলিকা) বিশিষ্ট শিল্পপতি ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমানের কাছে হস্তান্তর করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে চট্টগ্রামের বিশিষ্ট আলেম, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদগণসহ নগরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় সৈয়দ শেখ আফিফ উদ্দিন আল-মনসুর আল-জিলানী বলেন, সুফি মিজানুর রহমান যে ইসলামের খেদমত করে যাচ্ছেন তা আজ দেশের গণ্ডি ছাড়িয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। দেশ বিদেশের ইসলামিক স্কলারদের মুখে তার প্রশংসা শোনা যায়। তাই মহানবীর (স:) অত্যন্ত ঘনিষ্ঠ খলিফা হযরত ওমসান (রা:) অনুমানিক ১৩৫০ বৎসর পুর্বে স্বহস্তে লিখিত বিরল এ পবিত্র কুরআন শরীফ এর একটি রেপলিকা তাকে হস্তান্তর করলাম। মহান আল্লাহ যেন আমাদের সকলের সহায় হোন।

সুফি মিজান পবিত্র কুরআনের বিরল এ কপি পেয়ে বলেন, আজ হুজুর আমাকে যে এই অমুল্য পবিত্র গ্রন্থ প্রদান করলেন এ জন্য আমি অত্যন্ত কৃতজ্ঞ।

এ সময় নানুপুর দরবার শরীফের সাজ্জাদানসীন সৈয়দ আতাউর রহমান ঈসাপুরী, আঞ্জুমান ট্রাস্টের ভাইস চেয়ারম্যান মুহম্মদ মহসিন, খতিব আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফিসহ নগরের বিশিষ্ট আলেমগণ, গণমান্য ব্যক্তি, পিএইচপি পরিবারের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন