গানের পাখি সুপ্তি’র আসছে ‘স্বাধীনতা’

নাঈম ইসলাম (শেরপুর) : সুপ্তি মিউজিক ষ্টেশন থেকে বাজারে আসছে সুপ্তি ও কাজী শুভ’র স্বাধীনতা গানটি। লালন লোহানির লেখা ও জনপ্রিয় সুরকার নাজীর মাহমুদের সুরে সংগীত পরিচালনা করেছেন মুশফিক লিটু। গানটি গতানুগতিক ধারার বাইরের একটি গান। গানটির কথায় রয়েছে ভিন্নতা।

পাল তুলে দাও, হাল ছেড়ো না/ গাও মাজি গাও গান/ যে গান তোমায় শিখিয়ে গেছে ৩০ লক্ষ প্রাণ/স্বাধীনতা তোমার আমার সোনার বাংলা গানটির ব্যাপারে সুরেলা পাখি সুপ্তি বলেন, আমি নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি কারন
জীবনের শুরুতেই এতো এতো গুণী মানুষদের সান্নিধ্যে আসতে পেরেছি, সবাই আমাকে অনেক সহযোগিতা করছেন। আমি কেবল তাদের মত করে চেষ্টা করেছি।

কাজী শুভ’র (আংকেল) সাথে গান করতে পেরে খুবই উৎসাহ বোধ করছি। আমি মনে করি আমার এ গান বলবে কথা বাংলাদেশের, আমার এ গান হয়নি যাদের যুদ্ধ দেখা চোখে সেই নতুন প্রজন্মের।

গানটির সুরকার নাজীর মাহমুদ বলেন, সুপ্তি বয়সে অনেক ছোট কিন্তু তার গায়কিতে সেটা মনে হয়না। আমার বিশ্বাস সুপ্তি একদিন অনেক বড় শিল্পি হবে।

মুশফিক লিটু বলেন, সুপ্তির কন্ঠ মন ছুঁয়ে দিতে পারে আর কাজী শুভ তো বরাবরই ভাল করে। দুজনের সাথে খুবই ভাল একটি দেশের গান করলাম। আশা করি গানটি সবারই ভাল লাগবে।

কাজী শুভ বলেন, দেশের গান করাটা সবসময় আনন্দের ব্যাপার। তবে এবারের আনন্দটা একটি ভিন্ন কারন, এই প্রথম এতো ছোট্ট একটা মেয়ে সুপ্তি মনির সাথে মন ছুঁয়ে যাওয়া একটি দেশের গান গাইলাম। গানটি ঈদ উৎসবে রিলিজ দেওয়ার ব্যাপারে সুপ্তি মিউজিকের কর্ণধার কৃষিবিদ ডাঃ সারোয়ার জাহান বলেন, দেশকে ভালবাসি সকল আয়োজনে, সকল উৎসবে, সবখানে। সেটা হতে পারে ঈদ, হতে পারে বৈশাখ, হতে পারে বছরের অন্য যে কোন সময়।

বাবার হাতেই গানে হাতেখড়ি নেওয়া সুপ্তি প্রাতিষ্ঠানিক ভাবে মনোনিবেশ করে লবলঙ সংগীত একাডেমিতে। অতি অল্প সময়ে সেই একাডেমিতে যোগ্যতার সাক্ষর রাখা সুপ্তি সব ধরনের গানে প্রতিবার ঝলক দেখালেও বেশি তালিম নিচ্ছে
ক্লাসিক্যাল গান, নজরুর সংগীত, রবীন্দ্র সংগীতের উপর। ইতিমধ্যে সুপ্তির ‘রঙিন প্রজাপতি’ অ্যালবামটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

উপমহাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পি ও সুরকার শান সুপ্তিকে নিয়ে বলেন, ওর কন্ঠে দারুন মেলোডি আছে। খুব সহজেই ও যে কোন গান তুলে ফেলতে পারে। আমি ওর মধ্যে বিরাট প্রতিভা লক্ষ্য করেছি।

শেরপুর জেলার সদর উপজেলার হরিণধরা গ্রামে ২০০৫ সালের ১৮ অক্টোবরে জন্ম সুপ্তির। বাবা ডাঃ মোহাম্মদ সারোয়ার জাহান পেশায় প্রাণী চিকিৎসক ও মাইক্রোবায়োলজিস্ট। মা জুলেখা বেগম একজন গৃহিণী। তাদের বর্তমান বাস গাজীপুর জেলার শ্রীপুরের মাওনায়।

শেয়ার করুন