কাপাসিয়া থানায় সাধারণ ডায়েরি
দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন কন্যাকে হত্যার হুমকি গাজীপুরে

আতিকুর রহমান : দেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের কন্যা ও গাজীপুর-৪ (কাপাসিয়া)
আসনের সংসদ সদস্য, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমিকে হত্যার হুমকি দিয়েছে তার ফুফাত ভাই। ঘটনায় তার পক্ষে গাজীপুরের কাপাসিয়া থানায় একটি সাধারণ ডায়রী করা হযেছে।

রবিবার (৩ জুন) রাতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান বাদী হয়ে কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোতাহার হোসেন মোলল্লাসহ ১৬ জনের নামে এ সাধারণ ডায়েরি রুজু করা হয়।

সিমিন হোসেন রিমিকে তারই ফুফাতো ভাই আলম আহমেদ হত্যা করবে বলে হুমকি দিয়েছেন সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়েছে। এতে মামাতো ফুফাতো ভাইবোনের মধ্যে বিরোধ যেন প্রকাশ্য রূপ নিয়েছে।

এ ঘটনা নিয়ে আওয়ামী লীগ ও কৃষক লীগের দুটি পক্ষের মধ্যে পাল্টাপাল্টি কর্মসূচি, সাংবাদিক সম্মেলনে পরস্পরের বিরুদ্ধে বক্তব্য, থানায় অভিযোগ দায়ের, সভা সমাবেশে ১৪৪ ধারা জারি, হামলা, পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন, ভাঙচুরের মতো ঘটনা ঘটছে।

জিডি সূত্রে জানা গেছে, শুক্রবার বিকালে কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আলম আহমেদ কাপাসিয়ার দক্ষিণগাঁও গ্রামের নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেন। এতে তিনি স্থানীয় এমপি সিমিন হোসেন রিমিকে হত্যা এবং কাপাসিয়া থেকে এমপি রিমিকে বিতাড়িত করার হুমকি দেন। ঈদের পর এমপি রিমিকে ও রিমির সঙ্গে থাকা আওয়ামী লীগের লোকজনকে সময় সুযোগমতো শায়েস্তা করবে বলে হুমকি দেন।

জিডিতে কৃষক লীগের উপদেষ্টা আলম আহমেদ (৫৩), কেন্দ্রীয় কৃষক লীগ সভাপতি মোতাহার হোসেন মোল্লা (৬২), উপজেলা কৃষক লীগের সভাপতি আইন উদ্দিন (৬৫), সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাবলু (৫০), যুগ্ম সম্পাদক হাফিজুল হক চৌধুরী আইয়ুব (৪৫), কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য কনকসহ (৪৫) অজ্ঞাতনামা আরও ৮-১০ জনের নাম
উল্লেখ রয়েছে।