অর্ধকোটি টাকার ক্ষতি
নেশার টাকা না পেয়ে মায়ের শাড়িতে আগুন

চট্টগ্রাম : আনোয়ারায় নেশার টাকা না পেয়ে মায়ের শাড়িতে আগুন ধরিয়ে দেয় মাদকাসক্ত ছেলে। পরে ওই আগুন আরো কয়েকটি ঘরে ছড়িয়ে পরে প্রায় অর্ধকোটি টাকার সম্পদ পুড়ে গেছে। স্থানীয়রা ওই মাদকাসক্ত ছেলেকে ধরে পুলিশে দিয়েছে। তার নাম মোহাম্মদ ছবুর (৩৫)। ছবুর রায়পুর ইউনিয়নের খোর্দ্দ গহিরা গ্রামের মোহাম্মদ তৈয়বের পুত্র।

বৃহস্পতিবার (৭ জুন) রাত ১২টার দিকে উপজেলার রায়পুর ইউনিয়নের খোর্দ্দ গহিরা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, নেশাগ্রস্ত অবস্থায় তার মায়ের কাছে মাদক সেবনের জন্য টাকা দাবি করে ছবুর। এ সময় তার মা টাকা দিতে না পারায় ঘরে থাকা মায়ের শাড়িতে আগুন ধরিয়ে দেয়। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে বাড়ির নুর মোহাম্মদ, নেজাম উদ্দিন,শাহ আলম, মোহাম্মদ ছৈয়দ ও মো. ইসহাকের ঘরে। খবর পেয়ে আনোয়ারা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই এসব ঘর পুড়ে ছাই হয়ে যায়।

পাশাপাশি নেজামের তেলের দোকান ও শাহ আলমের মুদির দোকানও ভস্মীভুত হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান জানে আলম জানান, আগুনে পুড়ে পাঁচ পরিবারের প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, মাদকাসক্ত ছবুর তার মায়ের শাড়িতে আগুন দেয়ার কথা স্বীকার করেছে। স্থানীয় জনতা তাকে আটক করে পুলিশে দিয়েছে। এ ঘটনায় মামলা হলেই তাকে আদালতে পাঠানো হবে।