ফটিকছড়িতে আসক ফাউন্ডেশনের অভিষেক ও ইফতার মাহফিল সম্পন্ন

চট্টগ্রাম : ফটিকছড়িতে মানবাধিকার সংগঠন আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত মাহে রমজান শীর্ষক আলোচনা, অভিষেক ও ইফতার মাহফিল অত্যন্ত সফতার সহিত সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৭জুন) ফটিকছড়ি সদর জমজম হোটেলে উক্ত আয়োজন অনুষ্ঠিত হয়।

ফটিকছড়ি উপজেলা শাখার সভাপতি সাংবাদিক এইচ.এম সাইফুদ্দীনের সভাপতিত্বে সৈয়দ রাকিব এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান আলোচক এ্যাডভোকেট মিজানুর রহমান চৌধুরী, ফটিকছড়ি কলেজেরর প্রভাষক এন এম রহমত উল্লাহ, বিশিষ্ট গবেষক ও লেখক দৌলত আলী খাঁন,কে এম হাবীব মুক্তার,সাংবাদিক সাইফুল ইসলাম,সাংবাদিক মোঃ হোসাইন।

বক্তারা বক্তৃতায় বলেন, পবিত্র মাহে রমজান অত্যন্ত গুরুত্ব ও পুর্ণ ভরপুর মাস। ইসলামের অন্যতম রুকন হিসেবে যেমন ধর্মীয় গুরুত্ব রয়েছে তেমনি সামাজিক গুরুত্বও বিদ্যমান। ফলে ক্ষুধার্ত ও অসহায় ব্যক্তিদের প্রতি আমাদের সহানুভূতি সৃষ্টি হয়। যা মূলত আমাদের শিক্ষা দেয়। বক্তারা বলেন, বাহ্যিক আচরণ নিয়ন্ত্রণের জন্য আইনের ভূমিকা অপরিসীম।

একজন প্রকৃত নাগরিক সর্বদা আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকে এবং আইনের সকল বিধান মেনে চলে। সামাজিক বৈষম্য নিরসন সহ সকল অপরাধ দমনে আইনের ভূমিকা অপরিসীম। সমাপনী বক্তৃতায় এইচ. এম.সাইফুদ্দীন বলেন, বৃহত্তর ফটিকছড়ির অসহায় মানুষের আইনী সেবা নিশ্চিতকরণে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এই সংগঠনের পরিধি আরো প্রসারিত করার নিমিত্তে প্রতিটি ইউনিয়নে কমিটি গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।এই সিদ্ধান্ত বাস্তবায়ন ও আইন সহায়তা প্রদানের জন্য তিনি সকলের কাছে সহযোগিতা কামনা করেন।

ইফতারের আগ মুহুর্তে মোনাজাত অনুষ্ঠিত হয়।বিশ্ব মুসলিম উম্মাহ ও সকলের সুখ শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা দৌলত আলী খান।