কলকাতায় একমঞ্চে সম্মাননা পেলেন ববিতা ও চম্পা

কলকাতায় একমঞ্চে সম্মাননা পেলেন ববিতা ও চম্পা

বাংলাদেশের চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী দুই বোন ববিতা ও চম্পা একসঙ্গে একই মঞ্চে কলকাতা থেকে সম্মাননা পেলেন। ২ জুন সন্ধ্যায় কলকাতার নজরুল মঞ্চে ‘১৭তম টেলি সিনে অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে তারা এ সম্মাননা গ্রহণ করেন।

দুই বাংলার চলচ্চিত্রে অবদানের জন্য ববিতার হাতে তুলে দেয়া হয় ‘আজীবন সম্মাননা’ এবং বাংলাদেশের চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য চম্পার হাতে তুলে দেয়া হয় বিশেষ সম্মাননা। অনুষ্ঠানের মূল আয়োজক, উদ্যোক্তা এবং সমন্বয়কের দায়িত্ব পালন করেন মৃন্ময় কাঞ্জিলাল।

এ সম্মাননা পাওয়া প্রসঙ্গে ববিতা বলেন, ‘আমার আজকের এই অর্জন বাংলাদেশের অর্জন। আমি সব সময়ই গর্ববোধ করি একজন বাংলাদেশি হিসেবে। বহুদিন পরে হলেও কলকাতায় এমন সম্মাননায় ভূষিত হয়ে আমি সত্যিই ভীষণ আনন্দিত। আমার বাংলাদেশের দর্শকের জন্য এ সম্মাননা উৎসর্গ করছি।’

চম্পা বলেন, ‘আজকের এদিন সত্যিই জীবনের স্মরণীয় একদিন। কারণ একই সঙ্গে একই মঞ্চে আমরা দুই বোন সম্মানিত হলাম।’ উল্লেখ্য ৪৫ বছর আগে সত্যজিৎ রায়ের নির্দেশনায় ‘অশনি সংকেত’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন ববিতা। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ববিতা আপাতত নতুন কোনো চলচ্চিত্রে অভিনয় করছেন না। চম্পা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘ইন্সপেক্টর নটিকে’।

শেয়ার করুন