সড়কের জন্য কোনও যানজট সৃষ্টি হবে না : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, সড়কের জন্য কোনও যানজট সৃষ্টি হবে না। অপরিকল্পিতভাবে বা নিয়ম বহির্ভূতভাবে যানবাহন চলাচল করে যানজট সৃষ্টি হলে সে ক্ষেত্রে কিছু করার নেই।

রবিবার (১০ জুন) দুপুরে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রাতে ফোর লেন কার্যক্রম পরিদর্শন করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে ১২ জুন গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত ফোর লেন খুলে দেয়া হবে। একই সঙ্গে এ সড়কের ২৬টি সেতুর মধ্যে ২৩টি সেতু খুলে দেওয়া হবে।

কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোকের অভিযোগ সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘‘স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আইজি প্রিজনের সঙ্গে আমার কথা হয়েছে। খালেদা জিয়ার যে বিষয়টাকে তারা মাইল্ড স্ট্রোক বলছেন, আইজি প্রিজন আমাক বলেছেন এটা মাইল্ড স্ট্রোক না। সুগার ফল্ট করেছিল কিছুক্ষণের জন্য। এরপর একটা চকলেট খাওয়ানোর পর, সেই বিষয়টি আপাতত যে অবনতি ঘটতে পারত, সেই অবনতি রোধ করা গেছে। এখানে মাইল্ড স্ট্রোকের ব্যাপারটা উনার ব্যক্তিগত চিকিৎসকরা বলছেন।’’

এসময় হাইওয়ে রেঞ্জের ডিআইজি মোঃ আতিকুল ইসলাম, সড়ক-জনপথ বিভাগের ঢাকা অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, গাজীপুর অঞ্চলের হাইওয়ে পুলিশ সুপার মোঃ শফিকুল ইসলাম, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ডি কে এন নাহিন রেজা, সড়ক ও জনপদের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।