চট্টগ্রামে দেড় কেজি গাঁজাসহ দুই মাদক বিক্রেতা আটক

চট্টগ্রাম : সরকার দলীয় এক প্রভাবশালী ব্যক্তির ভাড়া কলোনী থেকে দেড় কেজি গাঁজাসহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে বায়েজিদ থানা পুলিশ।

আটকরা হলেন-মো. সালাউদ্দিন ও মো. মাহবুব আলম।

রোববার (১০ জুন) রাত সাড়ে দশটার দিকে বায়েজিদ থানার আরেফিন নগরের বিশ্ব কবরস্থান এলাকায় চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরীর ভাড়া কলোনী থেকে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বায়েজিদ থানার অফিসার্স ইনচার্জ আতাউর রহমান। তিনি বলেন, পুরো বিষয়ে তদন্ত করছে পুলিশ। তদন্তে আরো কেউ জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তাহলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

অভিযানে নেতৃত্ব দেন উপ-পরিদর্শক নাছিম হোসেন। তিনি বলেন, কবরস্থান এলাকায় অভিযান চালিয়ে দুই মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১৪শ’ পুড়িয়ায় প্রায় দেড় কেজি গাঁজা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হবে।

স্থানীয়রা জানান, চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরীর ভাড়া কলোনীতে দীর্ঘদিন ধরে মাদক বিক্রয় করে আসছে তার কেয়ারটেকার মনিকা বেগম ও তার স্বামী বাহার উদ্দিন রকি। এছাড়াও মাদক স¤্রাজ্ঞী মনিকার দুই বোন মুক্তা বেগম এবং তার স্বামী হযরত আলী ও সেলিনা বেগম, তার ভাই মো. মানিক প্রকাশ (মানব পাচারকারী মানিক) এবং তার বোনের মেয়েসহ পরিবারের সবাই মাদক বিক্রয়ের সাথে জড়িত। তাদের সকলের বিরুদ্ধে মাদক আইনে একাধিক মামলা রয়েছে।

সম্প্রতি মাদকের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কারণে গা ঢাকা দেয় সেলিনা ছাড়া সবাই। কিন্তু কিছু দিন পর আবারও ফিরে এসে মাদক বিক্রয় শুরু করে। অনেকটা বিনাবাধায় চলছে মাদক বিক্রয়। সন্ধ্যার পর মাদকের আখড়ায় পরিণত হয় পুরো কবরস্থান এলাকাজুড়ে। কবরস্থান ও মসজিদের পবিত্রতা রক্ষায় এসব মাদকের আখড়া গুঁড়িয়ে দিতে সংশ্লিষ্ট প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহণ করবেন_এমন বাদী স্থানীয় ভুক্তভোগীদের।

শেয়ার করুন