ঢাকার অ্যাপেলো হাসপাতালে ভর্তি
অসুস্থ সাংবাদিক হোসাইন তৌফিক ইফতেখারের ধীরে ধীরে উন্নতি

সাংবাদিক হোসাইন তৌফিক ইফতেখার

চট্টগ্রাম : গুরুতর অসুস্থ সাংবাদিক হোসাইন তৌফিক ইফতেখার স্ট্রোক নয়, ভাইরাল ইনফেকশনে ভুগলিছেন। ঢাকার অ্যাপোলো হাসপাতালে তার শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতির দিকে যাচ্ছে। রাতে তিনি স্বজনদের সাথে স্বাভাবিক কথাও বলেছেন। চিকিৎসকরা আশা করছেন খুব সহসাই হাসপাতাল ছাড়বেন ওই মেধাবী সাংবাদিক।

বৃহস্পতিবার রাতে ইন্ডিপেনডেন্ট টিভির হেড অব নিউজ মামুন আবদুল্লাহ চিকিৎসকের বরাত দিয়ে জানিয়েছেন ‘এ্যাপোলোতে তৌফিকের অবস্থার উন্নতি হচ্ছে। রাতে স্ত্রীর সাথে তার স্বাভাবিক কথা-বারতা হয়েছে। ডাক্তার বলেছেন তার স্ট্রোক নয়, ভাইরাল ইনফেকশন হয়েছে। সহসাই হাসপাতাল ছাড়বেন ইনশাআল্লাহ। সবাই দোয়া করবেন।’

বৃহস্পতিবার (২১ জুন) বেলা একটার দিকে চট্টগ্রাম থেকে উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুল্যান্সে করে তাকে ঢাকার অ্যাপেলো হাসপাতালে নেওয়া হয়। এ সময় সাংবাদিক নেতা, সহকর্মী ও স্বজনরা উপস্থিত ছিলেন। তার ঘনিষ্ঠজনদের দাবী তার শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতির দিকে যাচ্ছে।

সাংবাদিক হোসাইন তৌফিক ইফতেখারের অত্যন্ত প্রিয়ভাজন জানান, বুধবার তাকে নিয়ে পটিয়ায় একটি দাওয়াতে যাওয়ার কথা ছিল। পরে জানা গেলো তিনি জ্বরে আক্রান্ত। স্বজনরা তাকে নগরের সেবা হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে নগরীর ওআর নিজাম রোডের মেডিকেল সেন্টার ক্লিনিকে এসডিইউতে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার সিটি স্ক্যান করানো হয়। এ পরীক্ষায় তার কোনো সমস্যা না পাওয়ায় তাকে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেন চিকিৎসক।

সাংবাদিক হোসাইন তৌফিক ইফতেখারের রোগমুক্তির জন্য দোয়া চেয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসসহ সর্বস্তরের সাংবাদিক সমাজ।

শেয়ার করুন