থাইল্যান্ডের উন্নত জাতের ঘাস পেলো চকরিয়ায় ৬০ কৃষক

মোহাম্মদ উল্লাহ : চকরিয়ায় বিভিন্ন ইউনিয়নের উপকারভোগী ৬০ কৃষক পেলো থাইল্যান্ডের উন্নত জাতের ঘাস। চকরিয়া উপজেলা পরিষদের পরিচালনায় ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেটিভ এজেন্সি (জাইকা) সার্বিক সহয়তায় অনুষ্ঠিত হয় ৩দিনব্যাপি “গো-খাদ্য প্রস্তুতকরণ ও দুর্যোগকালীণ সময়ে গো-খাদ্য সংরক্ষণ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা।

বুধবার (২৭ জুন) দুপুরে উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে “গো-খাদ্য প্রস্তুতকরণ এবং দুর্যোগকালীণ সময়ে গো-খাদ্য সংরক্ষণ” শীর্ষক তিনদিনের কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় কর্মশালায় ৬০ প্রশিক্ষনার্থীর হাতে থাইল্যান্ডের ঘাসসহ নগদ টাকা তুলে দেয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় সমাপনী দিবসে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম এম এ।

উল্লেখ্য, চকরিয়া উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের ব্যবস্থাপনায় সোমবার ২৫জুন ৩দিনব্যাপি “গো-খাদ্য প্রস্তুতকরণ ও দুর্যোগকালীণ সময়ে গো-খাদ্য সংরক্ষণ” শীর্ষক এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ও ভেটেরিনারি সার্জন ডাঃ ফেরদৌসি আক্তার দীপ্তির সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত কর্মশালায় ৬০ জন প্রশিক্ষনার্থী কাগজ-কলমে প্রশিক্ষণ গ্রহণ করেন।

কর্মশালায় অংশগ্রহণকারী ৬০ প্রশিক্ষণার্থীর মাঝে উদ্বুদ্ধকরণ হিসেবে নগদ টাকা ও গো-খাদ্য চাষাবাদের জন্য থাইল্যান্ডের উন্নত জাতের ঘাস বিতরণ করেন। এসময় জাইকার কর্মকর্তা পাপিয়া চাকমাসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।