পত্রিকা অফিসে গুলি, ৫ সংবাদকর্মী নিহত যুক্তরাষ্ট্রে

ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের স্থানীয় একটি দৈনিক পত্রিকার কার্যালয়ে এক বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

বৃহস্পতিবার (২৮ জুন) এ ঘটনা ঘটে।

অ্যান্যাপালিস শহরের ক্যাপিটাল গেজেট ভবনের এক কর্মী বলেন, সংবাদকক্ষের কাচের দরজার বাইরে থেকে গুলি ছোড়া হয়েছে। পুলিশ জানিয়েছে, সংবাদপত্রটি আগে থেকে টার্গেট করে হামলা চালানো হয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যমে ওই পত্রিকাটিকে এর আগে ভয়ভীতি দেখানো ও হুমকি দেয়া হয়েছিল।-খবর বিবিসি অনলাইনের।

নিহতরা হলেন- সহকারী বার্তাসম্পাদক রব হিয়াসেন, সম্পাদকীয় পাতার সম্পাদক গেরাল্ড ফিশচম্যান, বিশেষ প্রকাশনা সম্পাদক ওয়েন্ডি উইনটারস, বিক্রয় সহকারী রেবেকা স্মিথ ও নিজস্ব প্রতিবেদক জন ম্যাকনামারা।

এ ঘটনায় ত্রিশ বছর বয়েসি এক শ্বেতাঙ্গ যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তিনি পুলিশ কর্মকর্তাদের সহযোগিতা করতে অস্বীকৃতি জানিয়েছেন।

সিবিএস নিউজকে পুলিশের সূত্র জানিয়েছে, তাকে যেন শনাক্ত করতে না পারে, সে জন্য তিনি তার আঙুলের ডগা ক্ষতিগ্রস্ত করেছেন। তার পেছনে ঝোলানো ব্যাগে একটি ভুয়া গ্রেনেড ও ধোঁয়া বোমা পাওয়া গেছে।

ক্যাপিটাল গেজেট কমিউনিকেশনসের প্রকাশনায় এটি ছাড়াও আরও কয়েকটি স্থানীয় দৈনিক ছাপা হচ্ছে। এটির মালিক বাল্টিমোর সান মিডিয়া গ্রুপ।