জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম
অচিরেই যুগ্ম জেলা জজ আদালত স্থাপন চকরিয়ায়

চকরিয়া আদালত প্রাঙ্গনে বিচার কার্য পরিচালনায় অস্থায়ী টিনশেড ভবন নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপনশেষে মুনাজাত করছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম। ছবি : প্রতিনিধি

মোহাম্মদ উল্লাহ : কক্সবাজার জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম বলেছেন, অচিরেই চকরিয়ায় যুগ্ম জেলা জজ আদালত স্থাপন করা হবে। এ লক্ষ্যে তিনতলা ভবন নির্মানের প্রক্রিয়া শুরু হয়েছে। এতে চকরিয়া-পেকুয়ার মানুষ মামলার জট থেকে রক্ষা পাবে। চকরিয়া ও পেকুয়াবাসীর দীর্ঘ দিনের প্রচেষ্টা ছিল চকরিয়া জরাজীর্ণ আদালত ভবন সংস্কারের। এ লক্ষ্যে চকরিয়া বারের পক্ষ থেকে বারবার আমার সাথে যোগাযোগ করে নতুন ভবন নির্মানের ব্যাপারে তাদের উদ্বেগ উৎকন্ঠার কথা জানাতেন।

শনিবার (৩০ জুন) দুপুরে চকরিয়া আদালত প্রাঙ্গনে বিচার কার্য পরিচালনায় অস্থায়ী টিনশেড আদালত ভবন নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি কয়েকবার চকরিয়া আদালত ভবন ভিজিটে এসে দেখতে পেয়েছি বৃষ্টিতে ভিজে যাচ্ছে বিভিন্ন ফাইলপত্র, ওই পোকায় ধরে নষ্ট করে ফেলছে বিভিন্ন মামলার নথিপত্র। এছাড়া আদালত ভবনের এজলাস কক্ষ ও অফিস কক্ষ ছোট হওয়ায় স্থান সংকোলন হচ্ছেনা। এ ব্যাপরে আমি মন্ত্রানালয়ে লেখালেখি করলে নতুন তিনতলা ভবনের অনুমোদন দেন মন্ত্রনালয়। নতুন ভবনের সম্প্রসারন হলে পরবর্তীতে চকরিয়ায় যুগ্ম জেলা জজ আদালত স্থাপন করা হবে।

চকরিয়া আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট শহীদ উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও সম্পাদক মো. গোলাম সরওয়ারের সঞ্চালনায় অনুষ্টিত সমাবেশে বিশেষ অথিতির বক্তব্য রাখেন, কক্সবাজার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেবুন্নাহার আয়েশা, যুগ্ন জেলা জজ মো. ফখরুল আবেদীন, যুগ্ন জেলা জজ রাজিব কুমার বিশ্বাস, চকরিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. তারেক আজিজ, কক্সবাজার জেলা আইনজীবি সমিতির সাবেক
সভাপতি এডভোকেট আমজাদ হোসেন প্রমুখ।

এসময় চকরিয়া আইনজীবি সমিতির সদস্য, আইনজীবি সহকারী ও এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম আদালত প্রাঙ্গনে বিচার কার্য পরিচালনায় অস্থায়ী টিনশেড আদালত ভবন নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।