প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

নাঈম ইসলাম (শেরপুর) শেরপুরের ঝিনাইগাতীতে এক বুদ্ধি ও শারীরিক প্রতিবন্ধী শিশুকে (১৪) ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় যৌন হয়রানির স্বীকার ওই শিশুর বাবা বাদী হয়ে চার সন্তাানের জনক মো. মুজিবুর রহমান ওরফে ফকির (৫৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে গত ২১জুন ঝিনাইগাতী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। ফকির উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের জুলগাঁ গ্রামের মো. মমিন কাজীর ছেলে।

নির্যাতিত শিশুর মা জানান, গত ২০জুন বুধবার সবাই দাওয়াত খেতে চলে যাওয়ায় শুধু তিনি ও ওই শিশু ছিলেন বাড়িতে। তিনি বাড়ির গৃহস্থালির কাজে ব্যস্ত থাকার সুযোগে সন্ধ্যায় শিশুটিকে একা পেয়ে ফকির ধর্ষণের চেষ্টা করেন। এসময় তার আর্তচিৎকারে তিনি (মা) এগিয়ে গেলে ফকির দৌড়ে পালিয়ে যান।

শিশুর বাবা জানান, তিনি বাড়িতে আসার পর ঘটনাটি শুনে ফকিরের পরিবারের সদস্যদের বিষয়টি জানান। ঘটনাটি জানানোর পর অভিযুক্ত ফকিরের পরিবারের সদস্যসহ অন্যান্য আত্মীয়-স্বজন কমপেক্ষ ৭/৮জন শিশুর বাবার বাড়িতে লাঠি-ফালা নিয়ে তাদের মারতে আসে। এর পরে তারা (ফকির) আপোষের প্রস্তাব দেন। তা মেনে না নিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এখন অভিযোগ তুলে নেওয়ার জন্য তাদেরকে হুমকিসহ ভয়ভীর্তি প্রদর্শন করে আসছেন।

এব্যাপারে অভিযুক্ত মো. মুজিবুর রহমান ওরফে ফকিরের বাড়িতে গিয়ে তাকে না পাওয়ায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

ঝিনাইগাতী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামাল হোসেন বলেন, এ ঘটনায় প্রতিবন্ধী শিশুটির বাবা বাদী হয়ে মো. মুজিবুর রহমান ওরফে ফকির নামে এক ব্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

শেয়ার করুন