প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
চট্টগ্রাম থেকে সরাসরি আরো ৫টি হজ ফ্লাইট বাড়ানোর দাবী হাবের

চট্টগ্রাম থেকে সরাসরি জেদ্দা ও মদিনায় আরো অন্তত ৫টি হজ ফ্লাইট বাড়ানোর দাবি জানিয়েছে হজ এজেন্সিস এসোশিয়েশন অব বাংলাদেশ হাব চট্টগ্রাম। একই সাথে হাজীদের অতিরিক্ত বিমান ভাড়া কমানোরও দাবী জানান। হাব নেতৃবৃন্দ বলেন-সম্মানিত হাজিদের বিমান ভাড়া এমনিতেই দ্বিগুণেরও বেশি। তারপরও আমরা অগ্রিম বিমান ভাড়া প্রদান করেছি। অথচ চট্টগ্রাম থেকে সরাসরি ফ্লাইট কমিয়ে দিয়েছে সংশ্লিষ্টরা। আমরা প্রধানমন্ত্রীসহ বিমান বাংলাদেশ সংশ্লিষ্টদের আহবান জানাই অন্তত হাজিদের সম্মান বিবেচনা চট্টগ্রাম থেকে যেন আরো ৫টি ফ্লাইট বাড়ানো হয়।

সোমবার (২ জুলাই) বেলা সাড়ে ১২ টায় চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবী জানানয় হাব চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হাব চট্টগ্রামের চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ শাহ আলম। তিনি বলেন, বিগত বৎসরে চট্টগ্রাম থেকে সরাসরি জেদ্দা ও চট্টগ্রাম থেকে মদিনা সরাসরি ১৯ টি ফ্লাইট ছিল। এ ছাড়াও নিয়মিত চট্টগ্রাম জেদ্দা সরাসরি ফ্লাইট ও হজ যাত্রী পরিবহন করে ও সকল হজ যাত্রী সরাসরি ফ্লাইট নেয়া সম্ভব হয়নি, সেজন্য এ বছর আমরা চট্টগ্রাম জেদ্দা ও মদিনা সরাসরি ২৫ টি ফ্লাইট বিমান কর্তৃপক্ষ থেকে আরো আগে থেকেই দাবি করে আসছি। কিন্তু আমাদের মনে হয়, চট্টগ্রাম বিদ্বেষীদের ষড়যন্ত্রের কারণে এবার সরাসরি ফ্লাইট বাড়িয়ে দেয়ার জায়গায় আরো কমিয়ে দেয়া হয়েছে। যে কারণে চট্টগ্রামের হজযাত্রীদের ভোগান্তি পোহাতে হবে। হজ যাত্রীদের ভোগান্তি লাঘবে চট্টগ্রাম থেকে জেদ্দা ন্যুনতম আরো ৫টি সরাসরি হজ ফ্লাইট দাবি করছি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিগত বছরের তুলনায় এ বছর বিমান ভাড়া অতিরিক্ত ১৬ হাজার টাকা বৃদ্ধি করা হয়েছে। অথচ একজন ওমরা হজ যাত্রীর বিমান ভাড়া ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকা। সেই অনুপাতে ডাবল বিমান ভাড়া নিলে ও ১ লক্ষ ২০ হাজার টাকার মত বিমান ভাড়া হওয়ার কথা। কিন্তু হজযাত্রীদের বিমান ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ লক্ষ ৩৮ হাজার টাকা। যা অত্যন্ত দুঃখজনক। তাই আমরা এই অযৌত্তিক বর্ধিত বিমান ভাড়া প্রত্যাহার করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

হাব চট্টগ্রামের সচিব আলহাজ মাহমুদুল হক পিয়ারুর সঞ্চালনায় উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আটাব চট্টগ্রামের মহাসচিব আলহাজ এইচ এম মুজিবুল হক শুক্কুর, সহ–সম্পাদক হাজী এরশাদ আহমদ, হাব সদস্য নুরুল আনোয়ার, আলহাজ ফরিদ উদ্দিন, আলহাজ আবুল আনোয়ার, আলহাজ আবদুল মালেক প্রমুখ।

শেয়ার করুন