আর্জেন্টিনাকে ফ্রিতে কোচিং করাতে চান ম্যারাডোনা

বিশ্বকাপ থেকে বিদায় নেওয়া আর্জেন্টিনা দলকে বিনামূল্যে কোচিং করানোর ইচ্ছা প্রকাশ করেছেন দেশটির ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

শনিবার (৩০ জুন) শেষ ষোলোয় ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় আর্জেন্টিনা। নিজের দেশের অন্য সব ম্যাচের মতো এটিতেও গ্যালারিতে উপস্থিত ছিলেন ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতা দলের অধিনায়ক ম্যারাডোনা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভেনেজুয়েলার একটি টেলিভিশন শোতে ম্যারাডোনা বলেন, “হ্যাঁ, আর আমি এটা বিনামূল্যেই করতে চাই। প্রতিদানে আমি কিছুই চাই না।”

এর আগেও একবার আর্জেন্টিনার দায়িত্ব সামলেছেন ম্যারাডোনা। তার অধীনে ২০১০ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন মেসিরা।

আর্জেন্টিনার বিদায়ে যন্ত্রণাকাতর ম্যারাডোনা বলেন, ‘মানুষ ভাবে আমি বুঝি খুশি, কিন্তু আমার হৃদয় ভার হয়ে আছে। আমার খুব কষ্ট লাগে এটা ভেবে যে, আমাদের এতো পরিশ্রমের সবকিছু এতো সহজে ধ্বংস হয়ে গেল।’

তবে ম্যারাডোনার সমালোচকরা তাকে আর্জেন্টিনার কোচের পদে দেখতে মোটেও আগ্রহী নন। তাছাড়া রাশিয়ায় গ্যালারিতে বসে খেলা দেখার সময় তার অদ্ভুত আচরণ দেখে মনে হয়না তিনি ওই পদের জন্য প্রস্তুত।

শেয়ার করুন