১৫ দিনের মধ্যে জবাব
ম্যাক্স হাসপাতালকে কারণ দর্শানোর নোটিশ

চট্টগ্রাম : নগরীর খ্যাতনামা প্রতিষ্ঠান ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় সাংবাদিক কন্যা রাইফা খান মৃত্যুর অভিযোগ ওঠার পর হাসপাতাল কর্তৃপক্ষকে কারণ দর্শানের নোটিশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। পনের দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. জাহাঙ্গীর হোসাইন চট্টগ্রাম সিভিল সার্জনের মাধ্যমে ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষকে এই কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী নোটিশ প্রদানের সত্যতা নিশ্চিত করে বলেছেন, মঙ্গলবারই ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষকে দাপ্তরিকভাবে নোটিশ প্রদান করা হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন জানান, সমকাল পত্রিকার চট্টগ্রামের সিনিয়র রিপোর্টার রুবেল খানের আড়াই বছর বয়সি মেয়ে রাইফা খানকে গলা ব্যাথা কারণে গত ২৯ জুন ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। ডাক্তারদের অবহেলা ও ভুল চিকিৎসায় মারা যাওয়ার অভিযোগ উঠে। অভিযোগের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তর তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটি ইতিমধ্যে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে স্বাস্থ্য মহাপরিচালকের কাছে প্রতিবেদন জমা দিয়েছে। আগামী রোববার এই প্রতিবেদন মন্ত্রনালয়ে জমা দেওয়া হবে।

এদিকে ম্যাক্স হাসপাতালে সাংবাদিক কন্যার মৃত্যুর ঘটনায় অভিযুক্তদের বিচার ও ম্যাক্স হাসপাতাল বন্ধের দাবিতে চট্টগ্রামের সাংবাদিক সমাজ ছাড়াও ঢাকার সাংবাদিক সমাজ ধারাবাহিক আন্দোলন চালিয়ে আসছেন। এই আন্দোলনে চট্টগ্রামের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন সংহতি জানিয়েছে।

শেয়ার করুন