টেকনাফে দোকান ও বসত ঘরে ভূট্টোবাহিনীর হামলা

কক্সবাজার : টেকনাফে আলোচিত র্শীষ ইয়াবা ব্যবসায়ী ভূট্টোবাহিনীর হামলায় দোকান ভাংচুর ও লুটপাটসহ গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে ২ জন। উক্ত ঘটনায় ৬জনকে আসামী করে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার (৯ জুলাই) সন্ধ্যায় উপজেলার ৩নং সদর ইউনিয়নের চকবাজার মোড় এলাকায় এনাম ষ্টোর ও মক্কা ট্রেডার্স নামক দুটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। হামলাকারীরা দোকানের কর্মচারী মীর কাশেম ও স্থানীয় শহীদুল্লাহ নামের দুই ব্যক্তিকে আহত করে।

আহত দুই ব্যক্তি টেকনাফ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছে বলে হাসপাতাল সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে গিয়ে ২০ মিনিটের ব্যবধানে এনাম মেম্বারে সহোদর শহীদ আজিজুল হক মার্কিনের বাড়িতে গিয়ে অতর্কিতভাবে গোলগুলি শুরু করে।

মার্কিনের স্ত্রী জানান, একই এলাকার নূরুল আলমের পুত্র কামাল উরফে বুলেট কামাল, ডাকাত হেলাল, আবছার ওরফে কোপা আবছার, নূরুল আলমের পুত্র জালাল এবং এজাহার মিয়ার পুত্র নুরুল আবছার উরফে খোকন অস্ত্র হাতে ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে। ঘরের আসবাবপত্র ভাঙচুর করে এবং ঘরের ভিতর গুলি করে ত্রাস সৃষ্টি করে। ঘরের মেঝেতে দুটি গুলির খোসা পরিতাক্ত অবস্থায় দেখতে পাওয়া যায়। এসময় নুরুল হক ভূট্টো ঘরের বাহিরে দাড়িঁয়ে থাকতে দেখেছেন বলে পরিবারের সদস্যরা দাবী করেন।

এদিকে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ বাবু রঞ্জিত বড়ুয়া জানান, গতকাল ঘটনার সংবাদ পেয়ে পুলিশের একটি টিম ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। রাতেই সন্ত্রাসীদের বাড়িতে অভিযান চালিয়ে কাউকে আটক করতে পারেনি।

নুরুল হক বাদী হয়ে ৬ জনকে আসামী করে একটি মামলা করেছে। হামলাকারীদের বিরুদ্ধে একাধিক মামলার রেকর্ড রয়েছে। সন্ত্রাসীদের আইনের আওতায় আনতে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। তবে তিনি গোলাগুলির বিষয়টি জানেন না বলে দাবী করেন।

শেয়ার করুন