সুনামগঞ্জে সিএনজি চালক সাকিব হত্যাকান্ডে গ্রেফতার ৫

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে সিএনজি চালক সাকিব হত্যাকান্ডের ঘটনায় জড়িত ৫ ঘাতককে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, ইকবাল নগর গ্রামের আব্দুল হাসিমের ছেলে বাপ্পারাজ (২৮), একই গ্রামের মৃত তাজিদ আলীর ছেলে জালাল উদ্দিন (৩০), মলি­কপুর এলাকার বাসিন্দা মো. কামাল উদ্দিনের ছেলে হুমায়ূন আহমেদ (৩২।

এদিকে একই সময়ে সিলেট জালাবাদ এসএমপি এলাকার বাদে আলী গ্রামের মৃত সফাত উল্লার ছেলে শেখ মোঃ আনা মিয়াকে (৩৫) পূর্বদশা গ্যারেজ থেকে সিএনজিসহ গ্রেফতার করে পুলিশ।এ সময় পুলিশ ঐ সিএনজিও উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে সুনামগঞ্জ সদর উপজেলার জগজীবপুর গ্রামের মাওলানা বোরহান উদ্দিনের ছেলে আবু হানিফ সোহেলকে (৩৫) গ্রেফতার করে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ।

গ্রেফতারের পর পুলিশের জিজ্ঞাসাবাদে আবু হানিফ সোহেল পুলিশকে চাঞ্চল্যকর তথ্য দেয়। সেই তথ্যের ভিত্তিতে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ জেলা ডিবি পুলিশ যৌথভাবে সুনামগঞ্জ সদর উপজেলার ইকবালনগর এলাকায় অভিযান চালিয়ে ৪ ঘাতককে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। তারা হত্যাকান্ডের ব্যাপক চাঞ্চল্যকর ও লোমহর্ষক তথ্য দিয়েছে।

জবানবন্দী থেকে জানা যায়, গত বুধবার (১১ জুলাই) রাত সাড়ে ১০টায় সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের টুকেরগাও গ্রামের সিকন্দর আলীর ছেলে নিহত সাকিব উদ্দিনকে পৌর শহর এলাকা থেকে সিএনজিটি ভাড়া করে আবু হানিফ সোহেলগংরা। এ সময় সোহেল তার অস্থায়ী বাসা সদর উপজেলার মাইজবাড়ি গ্রামে তার বাসায় চালকসহ সিএনজিটি নিয়ে যায়। তারা প্রায় ৩০ মিনিট সময় ব্যয় করে অন্যান্য ঘাতকদের নিয়ে সিলেটের দিকে যাত্রা শুরু করেন। সিলেট যাওয়ার পথে দিরাই রাস্তার পাশে রাত সাড়ে ১১টায় একটি চা দোকানে তারা চা পান করে। পরে চা খেয়ে তারা আনুমানিক রাত ১২টার দিকে সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন।

এক সময় দক্ষিণ সুনামগঞ্জ থানা এলাকা অতিক্রম করে থানা থেকে ১ কি.মি. দূরে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহা সড়কের সদরপুর (কামরূপদনং) এলাকায় সিএনজিটি থামাতে চালক সাকিব উদ্দিনকে বলেন আবু হানিফ সোহেল। সোহেলের কথামত চালক সিএনজিটি থামালে গাড়িতে থাকা ঘাতকরা চালক সাকিব উদ্দিনকে ধরে মারপিট করে গুরুতর আহত করে।

পরবর্তীতে তারা চালকের দু হাত ও পা বেঁধেমার দেয়। মার খেতে খেতে একসময় চালক সাকিব উদ্দিন নিস্তেজ হয়ে পড়লে ঘাতকদের মধ্যে এক চালক গাড়িটি ব্যাক করে সুনামগঞ্জের দিকে দ্রুত গতিতে চালিয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানা ও উপজেলার অতিক্রম করে থানা থেকে ১ কি.মি. দূরে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহা সড়কের জয়কলস-উজানীগাও ব্রীজের উপর থেকে হাত বাঁধা অবস্থায় আহত চালক সাকিব উদ্দিনকে ঘাতকরা সুরমা নদীতে ফেলে দেয়।

ঘাতকরা আরও জানায়, পরে তারা আবার গাড়িটি নিয়ে সিলেটের উদ্ধেশ্যে যাত্রা শুরু করে সিলেট জালালাবাদ থানা এলাকার বাদে আলী গ্রামের গ্যারেজ মালিক শেখ মোঃ আনা মিয়ার গ্যারেজে সিএনজিটি ১ লক্ষ টাকার বিনিময়ে বিক্রি করে।

এ ঘটনায় নিহত সাকিবের বড় ভাই বাদী হয়ে শনিবার (১৪ জুলাই) দক্ষিণ সুনামগঞ্জ থানায় ঘাতকদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছে। মামলা নং-০৮। এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি ইফতেকার উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন