চকরিয়ায় চিংড়ি ঘেরে ডাকাতের গুলিতে নিহত ১, গুলিবিদ্ধ ১২

কক্সবাজারের চকরিয়া উপজেলার চিংড়ি জোন এলাকা খুটাখালী ইউনিয়নের বহলতলী এলাকায় ১শত একর বিশিষ্ট একটি চিংড়ি ঘেরে সশস্ত্র ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাত দলের ত্রিমূখী গোলাগুলিতে ছৈয়দুল করিম (৩২) নামের এক চিংড়ি চাষী নিহত হয়েছে। গুলিবিদ্ধ ও মারধরে অনন্ত ১২জন আহত হয়েছে।

শনিবার (১৪ জুলাই) রাতে এ ডাকাতির ঘটনা সংঘটিত হয়েছে। রবিবার সকাল ৯টায় চকরিয়া থানা পুলিশ নিহত চিংড়ি চাষীর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছেন।

নিহত ছৈয়দুল করিম খুটাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড়ের মধ্যম মেদাকচ্ছপিয়ার ফজল করিমের পুত্র। এ চিংড়ি ঘেরটিতে এক সপ্তাহের ব্যবধানে দুই ডাকাতি হয়েছে।

চিংড়ি চাষীরা জানায়, ওই রাতে ২৮-৩০জনের একটি সশস্ত্র ডাকাত দল ৩টি ইঞ্জিন চালিত নৌকা নিয়ে খুটাখালীর বহলতলীর উত্তরের ঘোনার বড়ঘাট এলাকায় হারুন মৌলভীর ঘানা চিংড়ি ঘেরে তিনদিক থেকে একই সাথে আক্রমন চালায়। এতে চিংড়ি ঘেরের পাহাড়াদার ও কর্মচারীরা পালিয়ে যেতে শুরু করে।

এ সময় ডাকাত দলের গুলিতে ঘেরের কর্মচারী খুটাখালীর আবু ছিদ্দিকের পুত্র রফিকুল ইসলাম(৩৫), কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালীর খলিলুর রহমানের পুত্র বেলাল উদ্দিন(৩২) ও ফজল করিমের পুত্র ছৈয়দুল করিম(৩২)সহ ৭জন আহত হয়। ঘটনার সময় গুলিবিদ্ধ ছৈয়দুল করিম নিখোঁজ ছিল।

চকরিয়া থানার পুলিশ রবিবার সকালে চিংড়ি ঘের এলাকা থেকে গুলিবিদ্ধ হয়ে নিহত ছৈয়দুল করিমের মরদেহ উদ্ধার করেছেন। পুলিশ জানায় এ ঘটনায় ডাকাত দলের পক্ষের দলনেতা আজিজ, সেলিম ও শহীদসহ উভয় পক্ষে অনন্ত ১২জন আহত হয়েছে।

চিংড়ি চাষীরা জানিয়েছেন, সশস্ত্র ডাকাত দল ২লাখ টাকার মাছ, জাল, মোবাইল সেট ও অন্যান্য মালামাল লুটপাট করে নিয়ে যায়। এ চিংড়ি ঘেরটি এক সপ্তাহ আগেও ডাকাতি হয়েছিল।

চকরিয়া থানার ওসি মোঃ বখতিয়ার চৌধুরী জানিয়েছেন, এ ব্যাপারে মামলা দায়ের করা হবে। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। তবে তিনি এ ঘটনাকে চিংড়ি ঘের দখল বেদখলের ঘটনা বলে দাবী করেছেন।