আতংকে ভুগছে বিনা ভোটের অবৈধ সরকার :ওয়াদুদ ভূইয়া

পার্বত্য জেলা খাগড়াছড়ির ২৯৮ নং সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূইয়া বলেছেন, আতংকে ভুগছে বিনা ভোটের শেখ হাসিনার অবৈধ সরকার। বিএনপি’র একটি ছোট মিছিলকেও এখন ভয় পায় সরকার। তাই সুচিকিৎসা থেকে বঞ্চিত করে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটক রেখে মানুষিক নির্যাতন চালাচ্ছে। শুধু তাই নয়, দেশের গণতন্ত্রকে নস্যাৎ করে দেশকে অনিয়ম, লুটপাট, গুম খুন, নির্যাতন ,রাহাজানির নরকে পরিণত করেছে স্বৈরাচারী অবৈধ এ সরকার।

সোমবার (১৬ জুলাই) সকাল ১১টায় খাগড়াছড়ি জেলা যুবদল আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালা উদ্দিন টুকু ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের বিরুদ্ধে দায়েরকৃত মিত্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবীতে এ বিক্ষোভ মিছিল হয়।

খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে অতীতের মত দেশে আবারও এক তরফা নির্বাচনের যে পায়তারা করছে, এ সরকারের সেই স্বপ্ন পুরণ হবে না। শীঘ্রই জাতীয় ঐক্যজোট গঠনের মাধ্যমে এ সরকারের পতন ঘটানো হবে উল্লেখ্য করে অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার ব্যবস্থা করা আহবান জানান। তা না হলে এ দেশের জনগণকে সাথে নিয়ে রাজপথে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রের দেশনেত্রীকে মুক্ত করা হবে বলে, সরকারের প্রতি হুঁশিয়ারী দেন ওয়াদুদ ভূইয়া।

খাগড়াছড়ি জেলা যুবদল সভাপতি মাহবুবুল আলম সবুজের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, মংসাথোয়াই চৌধুরী, অনিমেষ দেওয়ান নন্দিত, ত্রেমোহন রোয়াজা, যুগ্ম-সম্পাদক এ্যাড. আঃ মালেক মিন্টু, সাংগঠনিক সম্পাদক এম এন আফসার, আঃ রব রাজা, নিরঞ্জন ত্রিপুরা, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইসতিয়াক আহম্মেদ নিপু, পৌর বিএনপির সহ-সভাপতি মোঃ নাছির উদ্দিন তালুকদার, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ জহির আহমেদ, জেলা যুবদলের সিঃ সহ-সভাপতি নাসির উদ্দিন শিকদার, জেলা ছাত্রদলের সভাপতি মোঃ সাহেদ হোসেন সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ নজরুল ইসলাম, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদীকা কুহেলী দেওয়ান, জেলা শ্রমিক দলের সাধারন সম্পাদক মোঃ রোকন উদ্দিন চৌধুরী, সদর উপজেলা যুবদলের সভাপতি জয়নাল আবেদীন মাসুম, পৌর যুবদলের সভাপতি মোঃ আমিনুল ইসলামসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী এসময় উপস্থিত ছিলেন।

এর আগে কলাবাগানস্থ মিল্লাত চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান সড়কে উঠতে চাইলে ভাঙ্গাব্রীজ এলাকায় পুলিশের বাঁধার মুখে পরে করে দলটি।