খাগড়াছড়ি শিক্ষা অফিসে দায়বদ্ধতা সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভা

সনাক-স্বজন’র উদ্যোগে খাগড়াছড়িতে মাধ্যমিক শিক্ষায় সুশাসন প্রতিষ্ঠা এবং জেলার ৯ টি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে অধিক দায়বদ্ধতা সৃষ্টির লক্ষ্যে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ জুলাই) সকালে স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) এর আয়োজনে এবং জেলা শিক্ষা কর্তৃপক্ষের সহযোগীতায় জেলা শিক্ষা অফিস মিলনায়তনে ৯ টি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে কর্মরত কর্মকর্তাদের অংশগ্রহণে এ সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি সনাক সভাপতি প্রফেসর ড. সুধীন কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা সাধন কুমার চাকমা, শিক্ষাবিদ প্রফেসর বোধিসত্ত দেওয়ান ও স্বজন আহ্বায়ক অমল বিকাশ ত্রিপুরা।

উন্মুক্ত আলোচনায় বক্তারা, শিক্ষা ব্যবস্থার মাধ্যমিক স্তরে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষাদানে শিক্ষকদের নিয়মিত কাসে পাঠদান, অভিভাবকদের সচেতনতা, দক্ষ শিক্ষক নিয়োগসহ উপর্যুক্ত পরিবেশ নিশ্চিত করে শিক্ষা মানোন্নয়নের ওপর গুরুত্বারোপ করেন।

এছাড়া, সনাক খাগড়াছড়ি পরিচালিত দু’টি প্রাথমিক বিদ্যালয়ের ইতিবাচক পরির্বতনকে মডেল হিসেবে গ্রহন করে মাধ্যমিক পর্যায়েও সফল হওয়া সম্ভব উলে­খ্য করেন সনাক সভাপতি প্রফেসর ড. সুধীন কুমার চাকমা। তথ্য অধিকার আইন ২০০৯ বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের অঙ্গীকারের মাধ্যমে সভার সমাপ্তি করা হয়।