হাটহাজারীতে বন প্রহরীকে সন্ত্রাসীদের হামলা, থানায় মামলা

চট্টগ্রাম : হাটহাজারীতে দুই বন প্রহরীর উপর অতর্কিত হামলা করেছে একদল সন্ত্রাসী। এসময় চৌধুরী মোঃ নছর ও জাকির হোসেন নামের দুই বন প্রহরী গুরুতর আহত হয়েছেন। ঘটনায় বিট কর্মকর্তা বাদী হয়ে থানায় মামলা দায়ের করে।

মঙ্গলবার (১৭ জুলাই) রেঞ্জের মন্দাকিনী বিট এলাকায় এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, মঙ্গলবার সকাল ১০টার দিকে মন্দাকিনী বিটের ছোট কাঞ্চনপুর মৌজার আর.এস. দাগ নং ৮২৫-এ সৃজিতব্য ১০ হেক্টর স্বল্পমেয়াদী বাগানে টহল প্রদানের জন্য বিট অফিস হতে যাওয়ার পথে হাটহাজারী থানাধীন কাটিরহাট মদনহাট বাজারস্থ সিলুর মুদির দোকানের সামনে উপজেলার ধলই ইউনিয়নের কাটিরহাট মোহছেনা পাড়ার মৃত মাওলানা বাদশাহ আলমের পুত্র মোঃ নাজিম উদ্দিন ফরিদ(৪৫) ও একই ইউনিয়নের পশ্চিম ধলই সাদেক আলী বলির বাড়ির মৃত নুরুল ইসলামের পুত্র মোঃ আজিজুল ইসলামের(৪৭) নেতৃত্বে অজ্ঞাত ৪/৫ জন দূস্কৃতিকারী দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে তাদের উপর অতর্কিত হামলা করে। হামলায় তারা মারাত্মকভাবে আহত হন। পরে খবর পেয়ে বিট কর্মকর্তা মোঃ কুদ্দুসুর রহমান স্থানীয়দের সহযোগিতায় গুরুতর আহতদের উদ্ধার করে নাজিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

পরে এ ঘটনায় বিট কর্মকর্তা বাদী হয়ে মোঃ নাজিম উদ্দিন ফরিদ ও মোঃ আজিজুল হকসহ অজ্ঞাত ৪/৫জন দুস্কৃতিকারীকে বিবাদী করে মডেল থানায় মামলা (৩৬)১৮ দায়ের করেন।

ঘটনার ব্যাপারে হাটহাজারী রেঞ্জের ষ্টেশন কর্মকর্তা আব্দুল হামিদ ক্ষোভ প্রকাশ করে বলেন, মূলত বনের গাছ কাটতে বাঁধা দেয়ায় সন্ত্রাসীরা দুজন বিট প্রহরীর উপর অতর্কিত হামলা করে তাদের আহত করেছে, হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

মামলার সত্যতা স্বীকার করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, দুই বন প্রহরীকে হামলায় ঘটনায় মামলা রুজু করা হয়েছে। আসামীদের গ্রেফতারে অভিযান চলছে। আশা করছি শীঘ্রই আসামীদের গ্রেফতার করা সম্ভব হবে।