সীতাকুণ্ডের ৯৮ টি শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা রোপণ
সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই

সীতাকুণ্ডের ৯৮ টি শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা রোপণ

সীতাকুণ্ড প্রতিনিধি : মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ স্বরণে দেশব্যাপী ৩০ লাখ বৃক্ষ রোপনের অংশ হিসেবে ‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় সীতাকুণ্ড উপজেলার ৯৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়েও একযোগে গাছ লাগানো হয়।

বুধবার (১৮ জুলাই) চট্টগ্রামের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ১ লাখ ২৫ হাজার বৃক্ষ রোপনের কর্মসূচী এবং দেশব্যাপী ৩০ লাখ বৃক্ষ রোপন কর্মসূচীর আওতায় চট্টগ্রামের বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, প্রাথমিক বিদ্যালয় সমূহে ১ লাখ ২৫ হাজার বৃক্ষ রোপনের কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে। ইতিমধ্যে শিক্ষা প্রতিষ্ঠান সমূহের চাহিদা অনুযায়ী বন বিভাগের পক্ষ থেকে প্রয়োজনীয় চারা বিতরণ করা হয়েছে।

সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই

তারই অংশ হিসেবে সীতাকুণ্ডের ৯৮ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মোট ৬ হাজার ৫শ টি গাছের চারা রোপন করা হয়।

সকাল থেকে উপজেলার বিভিন্ন সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপনে অংশ নেয় শিক্ষার্থীরা এবং স্কুলের শিক্ষক-শিক্ষিকাসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

বৃক্ষরোপন কর্মসূচীতে বক্তারা বলেন, বাঁচার জন্য বৃক্ষের ভূমিকা অপরিসীম। বেশি করে গাছ লাগিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষায় সকলে এগিয়ে আসতে হবে। বৃক্ষ নিধন নয় আমাদেরকে বৃক্ষ বেশি পরিমানে লাগাতে হবে। বৃক্ষ বাঁচলে মানুষ বাঁচবে।

শেয়ার করুন