প্রধানমন্ত্রীর পুরস্কারপ্রাপ্ত ফজলে করিমকে সম্মাননা

সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীকে সংবর্ধিত করেছে চট্টগ্রাম সমিতি ওমান।

চট্টগ্রাম: বৃক্ষরোপণে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার অর্জন করায় রাউজানের সংসদ সদস্য এবং রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীকে সংবর্ধিত করেছে চট্টগ্রাম সমিতি ওমান।

শুক্রবার (২০ জুলাই) সমিতির সভাপতি লায়ন মোহাম্মদ ইয়াছিন চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল রাউজানে তার বাসভবনে গিয়ে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানায়।

এসময় সমিতির সহ-সভাপতি জসীম উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, কার্যকরী সদস্য আবদুল করিম ও শাহদাত হোসেন উপস্থিত ছিলেন।

২০১৭ সালে বৃক্ষরোপণে সারাদেশের মধ্যে শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করে রাউজান উপজেলা। এ কৃতিত্বের জন্য স্থানীয় সংসদ ফজলে করিম চৌধুরীকে বুধবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘স্বর্ণপদক’ প্রদান করেন।

শুভেচ্ছা জানাতে গিয়ে ইয়াছিন চৌধুরী বলেন, ‘সবুজ ও পরিছন্ন রাউজানের স্বপদ্রষ্টা এবিএম ফজলে করিম চৌধুরী বৃক্ষরোপণে পর পর তিন বার জাতীয় স্বর্ণপদক অর্জন করে শুধু বিরল রেকর্ড করেননি, সেই সাথে রাউজান উপজেলাকে উচ্চ মর্যাদার আসনে বসিয়েছেন।’

সমিতির নেতাদের উদ্দেশ্যে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, ‘প্রত্যেকটি মানুষের দায়িত্ব পরিবেশ রক্ষায় এবং ফলমূল উৎপাদনের লক্ষে বৃক্ষরোপণ করা। রাউজানবাসী তা করে দেখিয়েছে এবং শ্রেষ্ঠ হয়ে সারাদেশকে আলোকিত করেছে। এ পুরস্কারপ্রাপ্তি বৃক্ষরোপণে মানুষকে আরও বেশি অনুপ্রাণিত করবে নিঃসন্দেহে।’

শেয়ার করুন