খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী ফল প্রদর্শনী ও বৃক্ষমেলা শুরু

“সবুজে বাঁচি, সবুজ বাঁচাই নগর-প্রাণ-প্রকৃতি সাজাই”, “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা” এই প্রতিপাদ্যে খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী ফল প্রদর্শনী, বৃক্ষমেলা ও বৃক্ষরোপণ অভিযান শুরু হয়েছে।

রোববার (২২ জুলাই) সকাল সাড়ে ১০টায় পৌর টাউন হল প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলাম। পরে তিনি মেলায় বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলা উপলক্ষে টাউন হলরুমে বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ।

জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রাঙ্গামাটি সার্কেলের বন সংরক্ষক ছানাউল্যা পাটোয়ারী, খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ সফর উদ্দিন, বিভাগীয় বনকর্মকর্তা মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন। গাছ লাগিয়ে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা ও সবুজনগর গড়তে সবার প্রতি উদাত্ত আহ্বান জানান বক্তারা।

এসময় মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদের স্মরণে সারা দেশে ৩০ লাখ গাছের চারা রোপণের অংশ হিসেবে খাগড়াছড়িতে ৫৬ হাজার ৩০০টি চারা রোপণ করা হয়েছে বলেও জানানো হয়।

এর আগে সকাল ১০টায় শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি টাউন হল প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শাপলা চত্ত্বর ঘুরে আবার টাউন হল প্রাঙ্গণে এসে শেষ হয়।