সিএমসিসিআই ’এর’ ৮ম বার্ষিক সাধারণ সভায়
মহাসড়কে ওজন পরিমাপক বাধ্যবাধকতায় উদ্বেগ প্রকাশ

মহাসড়কে ওজন পরিমাপক বাধ্যবাধকতায় উদ্বেগ প্রকাশ

চট্টগ্রাম : মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির (সিএমসিসিআই) ৮ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পণ্য ওজন পরিমাপক বাধ্যবাধকতায় উদ্বেগ প্রকাশ করে ব্যবসায়ী নেতারা বলেন, এক দেশে দুই নিয়ম থাকতে পারে না। হয় দেশের সব মহাসড়কে পণ্যের ওজন পরিমাপক স্থাপন করা হোক। অন্যথায় ঢাকা চট্টগ্রাম মহাসড়ক থেকে ওজন পরিমাপক বন্ধ করা হোক।

শনিবার (২১ জুলাই) বিকাল ৪ টায় সিএমসিসিআই কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমান।

উপস্থিত ছিলেন সিএমসিসিআই সহ সভাপতি এ.এম. মাহবুব চৌধুরী, এম.এ. মালেক, আবুদস সালাম, এবং পরিচালক মোহাম্মদ আব্দুল আউয়াল, শফিক উদ্দিন, মোহাম্মদ আমিনুজ্জামান ভূঁইয়া, হাজী এম.এ. মালেক, মোহাম্মদ এনামুল হক, হাজী মোহাম্মদ ইউনুছ, লোকমান হাকিম, সুলতানা শিরিন আকতার, আবু সাইদ চৌধুরী এবং এম. সোলায়মান। পরিচালকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সহসভাপতি এম. এ. মালেক, আব্দুস সালাম, এ. এম. মাহবুব চৌধুরী, পরিচালক আমিনুজ্জামান ভূঁইয়া। সাধারণ সদস্যদের মধ্যে সর্বজনাব মারুফ পাটোয়ারী, আবুল কাশেম, বাবুল চৌধুরী, জিয়াউদ্দিন খালেদ চৌধুরী বক্তব্য রাখেন।

সাধারণ সভার এজেন্ডা অনুমোদন পরবর্তীতে চট্টগ্রামের ব্যবসায়ীদের জন্য সাম্প্রতিককালে চট্টগ্রাম-ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে পণ্য আসা-যাওয়ার বেলায় ওজন পরিমাপক বাধ্যবাধকতার ফলে চট্টগ্রামের ব্যবসায়ীরা অসম প্রতিযোগিতার সম্মুখিন হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।

উল্লেখ্য যে দেশের আর কোথাও এ নিয়ম রাখা হয়নি। এক দেশে দুই নিয়ম গ্রহণযোগ্য নয়। বিষয়টি নিয়ে সাধারণ সভায় পরিচালক এবং সাধারণ সদস্যগণ উদ্বেগ প্রকাশ করে অনতিবিলম্বে বিষয়টি সুরাহা করার জন্য সরকারের উর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষণ করেন।

সভাপতি জনাব খলিলুর রহমান উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

শেয়ার করুন