বাসচাপায় নার্সিং শিক্ষার্থী নিহত, প্রতিবাদে বিক্ষোভ গাজীপুরে

গাজীপুরের তারগাছ এলাকায় বাসচাপায় তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজের এক শিক্ষার্থী নিহতের ঘটনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (২৫ জুলাই) সকাল সাড়ে ১০টায় এ বিক্ষোভ চলাকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন এ পথে চলাচলকারী যাত্রীরা।

এর আগে মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে গাজীপুরের তারগাছ এলাকায় বাসচাপায় ইউসুফ আলী যুবরাজ (২০) নামে ছাত্র নিহত হন। যুবরাজ নরসিংদীর মনোহরদী থানার বড়চাপা ইউনিয়নের জামালপুর গ্রামের মৃত ইদ্রিস মন্ডলের ছেলে ও তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজের ডিপ্লোমা নার্সিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র ছিলেন।

শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার দিবাগত রাতে ১২টার দিকে যুবরাজ মেস থেকে বের হয়ে তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজের দিকে যাচ্ছিলেন। এসময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হতে গেলে দুই বাসের রেষারেষিতে বাস চাপায় নিহত হন যুবরাজ। পরে স্থানীয়রা যুবরাজকে উদ্ধার করে মেডিকেল কলেজে নিয়ে গেলে তার অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে উত্তরা বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর প্রতিবাদে তারা মহাসড়ক অবরোধ করে প্রায় ঘণ্টাব্যাপী বিক্ষোভ করে।

গাজীপুর ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার সালেহ উদ্দিন আহমেদ জানান, সড়ক পারাপারের সময় তায়রুন্নেছা মেডিকেল কলেজের এক শিক্ষার্থীকে এনা পরিবহনের একটি বাস চাপা দেয়। পরে আহত শিক্ষার্থীকে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। সকাল সাড়ে ১০টার দিকে মেডিকেল শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। পরে তাদের দাবি আদায়ের প্রতিশ্রুতি দিলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেন। অবরোধ চলাকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।