নাইক্ষ্যংছড়িতে স্বামীর ঝুলন্ত লাশ, স্ত্রী ও শ্বশুর আটক

শামীম ইকবাল চৌধুরী (নাইক্ষ্যংছড়ি) : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ঠান্ডাঝিরি এলাকায় বসতবাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় নুরুল ইসলাম (২৬) নামে এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। নিহত নুরুল ইসলাম ওই এলাকার মৃত আলী আহমদের ছেলে। ঘটনায় দুই পক্ষের পরস্পর বিরোধী বক্তব্য পেয়ে নিহতের স্ত্রী ও শ্বশুড়কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

এ ঘটনায় নিহতের স্ত্রী খতিজা বেগম ও শশুর আবদুস সালামকে আটক করা হয়েছে। স্ত্রী খতিজা বেগমের দাবি, তার স্বামী আত্মহত্যা করেছে। তবে স্বামীর পরিবার বলছে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

ঠান্ডাঝিরি গ্রামের সমাজনেতা জাফর আলম বলেন, ‘বৃহস্পতিবার (২৬ জুলাই) সকালে নুরুল ইসলামের স্ত্রী প্রথমে বলেন-ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন তার স্বামী। এরপর বসতবাড়িতে ঝুলন্ত অবস্থায় নুরুল ইসলামের লাশ উদ্ধার করা হয়। যে বসতবাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে সেখানে ফাঁসিতে ঝুলে অত্মহত্যা করেছে বলে মনে হয়না।’

খবর পেয়ে বৃহস্পতিবার (২৬ জুলাই) সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন ও লামা সার্কেল আবদুস সালাম।

জানতে চাইলে নাইক্ষ্যংছড়ি থানার ওসি শেখ আলমগীর বলেন, ‘ঘটনাটি হত্যা নাকি আত্মহত্যা এখনো বুঝা যাচ্ছে না। পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ ঘটনাস্থলে আছেন। তদন্তে সত্যটা অবশ্যই বেরিয়ে আসবে। এ ঘটনায় নিহতের স্ত্রী ও শশুরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।’