ক্ষমতাশালী হলেও মাদকের সাথে জড়িতদের মূল উৎপাটন করব : বেনজির

জাহাঙ্গীর আলম ভূইয়া (সুনামগঞ্জ) : মাদেকের সাথে যারা জড়িত তারা যত বড় ক্ষমতাশালী হউক না কেন তাদের মূল উৎপাটন করে দেশছাড়া করব। ইয়াবাসহ মাদক দ্রব্য মায়ানমার ও ভারতে উৎপাদন হয়। কিন্তু তাদের যুব সমাজ, সে দেশের জনগণ খায় না। তবে আমরা কেন খাব। দেশের ১৬ভাগের একভাগ মানুষ মাদকাশাক্তে জড়িয়ে পড়েছে। প্রতিদিন এই মাদকের কারণে ৭২কোটি টাকা এ দেশে থেকে অন্যদেশে চলে যাচ্ছে। বর্তমানে অন্যান্য দেশের যুব সমাজ এগিয়ে যাচ্ছে আমাদের দেশের যুব সমাজ এই মাদকের ছোবলে ধ্বংস হয়ে চাচ্ছে।

বৃহস্পতিবার (২৬ জুলাই) বিকাল সাড়ে ৫টায় সুনামগঞ্জ র‌্যাব-৯, সুনামগঞ্জ জেলা প্রশাসন, সুনামগঞ্জ জেলা পুলিশ, সুনামগঞ্জ জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও তাহিরপুর উপজেলাবাসীর সহয়োগীতায় তাহিরপুর উপজেলার লাউড়েরগড় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অয়োজিত এক মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কাথা বলেন বাংলাদেশ র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহা পরিচালক বেনজির আহমেদ (বিপিএম)।

তিনি বলেন, আমাদের সবাইকে হাতে হাত মিলিয়ে এই মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আপনারা আমাদের তথ্য দিন ও
নাম বলুন তারা যতবড় ক্ষমতাশালী হউক না কেন এবং যারা মাদক ব্যবসায়ীদের পক্ষ নিয়ে সাফাই গাইবে ও ইনিয়ে-বিনিয়ে সর্মথন করবে তারাই হল মাদকের গডফাদার। তারা আপনাদের ছুঁতেও পারবে না। ছুঁতে গেলে আমরা তাদের হাত ভেঙ্গে ফেলব। তিনি আরো বলেন, আপনারা জানেন যদি প্রতিদিন একটা করে ইয়াবা সেবন করে তাহলে বছরে ৭২ হাজার কোটি টাকা এর পেছনে খরচ হয়।

দেশটা আমাদের সকলের, মুষ্টিমেয় কিছু ধান্দবাজ লোকের নয়। এদেশ আমাদেরকেই রক্ষা করতে হবে। তাই আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে মাদেকের বিরুদ্ধে যুদ্ধে নেমেছি।

পরে সমাবেশে উপস্থিত ছাত্র-ছাত্রী ও জনসাধারণকে মাদকের বিরুদ্ধে প্রতিজ্ঞাবদ্ধ করেন, চল যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার বরকত উল্লাহ খান, ২৮বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক আবুল হাসান, র‌্যাব ৯ অধিনায়ক লেঃ কর্নেল আলী হায়দার, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সহকারী পরিচালক সাজ্জাদুজ্জামান, সুনামগঞ্জ জেলা প্রশাসনের পক্ষে এডিএম হারুনর রশিদ, তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধর, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান ও তাহিরপুর উপজেলা আ’লীগের সভাপতি আবুল হোসেন খাঁন, তাহিরপুর উপজেলা আ’লীগের সহ সভাপতি হাজী জালাল উদ্দিন, কয়লা আমাদনীকারক সমিতির সভাপতি আজখাছ উদ্দিন খন্দকার, সাধারণ সম্পাদক হাজী মোশারফ হোসেন, তাহিরপুর বাদাঘাট ইউপির সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, জেলা শ্রমিকলীগের আহবায়ক সেলিম আহমদ, উপজেলা যুবলীগ হাফিজ উদ্দিন পলাম, যুগ্ম আহবায়ক রায়হান উদ্দিন রিপন। এছাড়াও সুনামগঞ্জ ও তাহিরপুর উপজেলার ইলেক্টনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক।