প্রসঙ্গ সড়ক দূর্ঘটনা : নৌমন্ত্রীর বিরূপ মন্তব্যে বাণিজ্যমন্ত্রীর দুঃখ প্রকাশ

সড়কে বেপরোয়া গতিতে আসা বাসের চাপায় নিহত শিক্ষার্থীদের নিয়ে নৌমন্ত্রী শাজাহান খানের করা বিরূপ মন্তব্যে দুঃখ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। সোমবার (৩০ জুলাই) রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের প্রকাশনা উৎসব শেষে সাংবাদিকদের একথা বলেন মন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাসচাপায় গতকাল দুজন শিক্ষার্থী নিহত হন। আমিও বাবা আমারও সন্তান আছে। আমি এটি সহ্য করতে পারিনি। আমি জানতে পেরেছি নিহত মেয়ে শিক্ষার্থীর বাবা একজন চালক। তার স্বপ্ন ছিল মেয়েকে মানুষ করবে। তার সারা জীবনের স্বপ্ন সড়ক দুর্ঘটনায় শেষ হয়ে গেছে। এ ঘটনা নিয়ে যদি কেউ (নৌমন্ত্রী) বিরূপ মন্তব্য করেন তাহলে আমি দুঃখিত, ব্যতীত ও মর্মাহত। প্রধানমন্ত্রীও এ বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন। এটি নিয়ে আমি আর কিছু বলতে চাই না।

ক্ষতিপূরণ সম্পর্কে তোফায়েল আহমেদ বলেন, আজকে হাইকোর্ট দুর্ঘটনায় নিহতদের ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে একটি নির্দেশনা দিয়েছে। তবে জীবনের মূল্য ক্ষতিপূরণ দিয়ে হয় না। তবুও পরিবারের সহযোগিতা দেয়ার জন্য এ টাকা দেয়া হবে।

এর আগে গতকাল বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রসঙ্গে ভারতের একটি সড়ক দুর্ঘটনার উদাহারণ টেনে অনেকটা অট্টহাসিতে নৌমন্ত্রী বলেন, ‘আপনারা লক্ষ্য করেছেন, ভারতের মহারাষ্ট্রে গাড়ি দুর্ঘটনায় ৩৩ জন মারা গেছেন। এখন সেখানে কী…আমরা যেভাবে এগুলোকে নিয়ে কথা বলি, এগুলো কি ওখানে বলে। আমি মনে করি, এ বিষয়ে যদি আপনারা আলোচনা করতে চান, এটা নিয়ে পরে আলোচনা হবে।’

শেয়ার করুন