ভারতীয় ছাত্র আতিফ হত্যা মামলার তদন্ত করবে সিআইডি

আতিফ শেখ

চট্টগ্রাম : ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) এসবিবিএস শিক্ষার্থী ও ভারতীয় নাগরিক আতিফ শেখ হত্যা মামলা অধিকতর তদন্তের জন্য পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টকে (সিআইডি) নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩১ জুলাই) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমানের আদালত এ আদেশ দেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাব উদ্দিন আহমেদ বলেন, আতিফ শেখ হত্যা মামলায় তদন্ত শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া অভিযোগপত্র আদালতে উপস্থাপনের পর আদালত মামলাটি অধিক তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেন। আদালত মামলাটি সহকারী পুলিশ সুপার বা তদূর্ধ্ব কর্মকর্তাকে দিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

একই সময় আতিফ হত্যার ঘটনায় অভিযুক্ত একমাত্র আসামি মাইসনাম উইনসন শিং আদালতে জামিন আবেদন জানালে আদালত আবেদন নাকচ করে দেন।

হত্যাকাণ্ডের পর নিজেকে নির্দোষ দাবি করে আসছিল আসামি মাইসনাম উইনসন শিং। পুলিশের জিজ্ঞাসাবাদের সময় ঘটনার কিছুই তার মনে নেই দাবি করেছিল। পরে মামলার তদন্ত কর্মকর্তার আবেদনে গঠিত মেডিকেল বোর্ডের রিপোর্টে তার ‘অভিনয়ের’ বিষয়টি ধরা পড়ে। ডিএনএ পরীক্ষার মাধ্যমে আতিফ শেখ হত্যায় মাইসনাম উইনসন শিং এর জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হয়।

গত বছরের ১৪ জুলাই গভীর রাতে আকবর শাহ থানার আব্দুল হামিদ সড়কের ছয় তলা একটি ভবনের পঞ্চম তলা থেকে রক্তাক্ত অবস্থায় আতিফ শেখ এবং মাইসনাম উইনসন শিংকে আহত অবস্থায় উইলসন উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে আতিফ শেখকে মৃত ঘোষণা করা হয়। আতিফ শেখ ও উইনসন ইউএসটিসির এমবিবিএস চতুর্থ বর্ষের শিক্ষার্থী। পরে ১৮ জুলাই বিকেলে আতিফের বাবা আব্দুল খালেক আকবর শাহ থানায় মামলা দায়ের করেন।

শেয়ার করুন