আ’লীগ ক্ষমতায় এসে দেশের ব্যাপক উন্নয়ন করেছে : অর্থ প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙ্গালী জাতির মুক্তির দূত। যার নেতৃত্বে এদেশের কৃষক শ্রমিক জনতা পথে-প্রান্তরে যুদ্ধ করে এই সোনার বাংলাকে পরাধীনতার শৃংখল থেকে মুক্ত করেছিল। ফলে আজ আমরা স্বাধীন জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়িয়েছি। আওয়ামী লীগ সরকার দেশের ব্যাপক উন্নয়ন করছে। আমরা দেশকে একটি স্বনির্ভর দেশ হিসেবে গড়তে চাই। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। শিক্ষা-স্বাস্থ্য-বিদ্যুৎ যোগাযোগ সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে সরকার। সুনামগঞ্জ জেলায় ইতিপূর্বে এতো উন্নয়ন ছিল না। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সুনামগঞ্জে মেডিক্যাল কলেজ, টেক্সটাইল ইনস্টিটিউট, নার্সিং ইনস্টিটিউট, বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজ করেছে।

বুধবার (১ আগষ্ট) বিকেলে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা আন্তঃইউনিয়ন কাবাডি এবং স্কুল, মাদ্রাসা ও কলেজ পর্যায়ে সাঁতার/দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সফি উল্লাহ ও পরিচালনা করেন উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ মাসুদ আহমেদ।

প্রতিমন্ত্রী এমএ মান্নান আরো বলেন, আমাদের তরুণ প্রজন্মকে খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা ও পড়ালেখার প্রতি আরো বেশি
আত্মনিয়োগ করতে হবে। মানুষের মতো মানুষ হতে হবে। স্বাধীন দেশের একজন সুনাগরিক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে। দেশ ও দেশের মানুষকে ভালবাসতে হবে। দেশকে একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে হবে। আর তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ হারুন অর রশীদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সৈয়দা শমসাদ বেগম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী প্রকৌশলী রুবায়েত জামান, দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা মৎস্য অফিসার সমীর কুমার সাহা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক আতাউর রহমান, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান জিতু, জয়কলস ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদ মিয়া, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মোঃ মনির উদ্দিন, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল হক, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি হাজী তহুর আলী, মাওলানা আব্দুল কাইয়ূম, সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান, কৃষকলীগ নেতা ফয়জুর রহমান, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক নুর হোসেন প্রমুখ।

অপরদিকে, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান স্থানীয় কৃষকদের মাঝে ২টি কাম্বাইন্ড হারবেস্টার (ধান কাটার যন্ত্র) বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসের উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা হাবিবুর রহমান, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমুখ।